লঞ্চ হল স্যামসাং গ্যালাক্সি নোট ১০ আর গ্যালাক্সি নোট ১০ প্লাস

samsung-galaxy-note-10.jpg

কক্সবাংলা ডটকম(৮ আগস্ট) :: লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি নোট ১০ আর গ্যালাক্সি নোট ১০ প্লাস। নিউ ইয়র্কে এক ইভেন্টে লঞ্চ হয়েছে স্যামসাং এর লেটেস্ট এই দুই ফোন। দুটি ফোনেই রয়েছে সেরা ফিচার ও স্পেসিফিকেশন। এই প্রথম নোট সিরিজে একের বেশি স্মার্টফোন লঞ্চ করল দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। গ্যালাক্সি নোট ১০ ফোনে থাকছে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। অন্যদিকে হ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনে থাকছে ৬.৮ ইঞ্চি ডিসপ্লে।

কম সময়ে আরও বেশি কাজ করার জন্য প্রিমিয়াম সেগমেন্টের এই দুই ফফোন লঞ্চ করেছে স্যামসাং। এক নজরে গ্যালাক্সি নোট ১০ আর গ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনের সেরা ফিচারগুলি দেখে নিন।

ডিসপ্লে

এই দুই ফোনেই রয়েছে সুপার অ্যামোলেড ডিসপ্লে। সাথে থাকছে এইচ ডি আর প্লাস সার্টিফিকেশন। থাকছে ডাইনামিক টোন ম্যাপিং। গ্যালাক্সি নোট ১০ ফোনে থাকছে একটি ৬.৩ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে। অন্যদিকে গ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনে থাকছে একটি ৬.৮ ইঞ্চি কোয়াড এইচ ডি প্লাস ডিসপ্লে। এই দুই ডিসপ্লের পাঞ্চ হোলের নীচে থাকছে সেলফি ক্যামেরা।

প্রসেসর ও র‍্যাম

দুটি ফোনেই থাকবে কোম্পানির এক্সিনস ৯৮২৫ প্রসেসর। ৭ ন্যানোমিটার প্রসেসে তৈরী এই চিপসেট। ৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাবে গ্যালাক্সি নোট ১০। ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অথবা ৫১২ জিবি স্টোরেজে পাওয়া যাবে গ্যালাক্সি নোট ১০ প্লাস।

ব্যাটারি ও কানেক্টিভিটি

গ্যালাক্সি নোট ১০ ফোনে থাকছে ৩,৫০০ মিলি অ্যাম্প আওওয়ার ব্যাটারি আর ফাস্ট চার্জক সাপোর্ট। অন্যদিকে গ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনে থাকছে ৪,৩০০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি আর ৪৫ ওয়াট ফাস্ট চার্জ। কোম্পানি জানিয়েছে মাত্র ৩০ মিনিট চার্জ করে গোটা দিন ব্যবহার করা যাবে এই ডিভাইস।

৪জি ভেরিয়েন্টেও পাওয়া যাবে গ্যালাক্সি নোট ১০। অন্যদিকে ৪জি ও ৫জি ভেরিয়েন্টে পাওয়া যাবে গ্যালাক্সি নোট ১০ প্লাস। শুধুমাত্র গ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনে ১ টিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।

ক্যামেরা

গ্যালাক্সি নোট ১০ ফোনে থাকছে তিনটি ক্যামেরা। থাকছে একটি ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। এই ক্যামেরায় থাকছে অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন। এই তিন ক্যামেরা ছাড়াও গ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনে থাকছে অতিরিক্ত একটি ডেপ্ত সেন্সর।

এস পেন

গ্যালাক্সি নোট সিরিজের অন্য সব ফোনের মতোই গ্যালাক্সি নোট ১০ আর গ্যালাক্সি নোট ১০ প্লাস ফোনে থাকছে এস পেন সাপোর্ট। এস পেন ব্যবহার করে খুব সহজেই এই ডিভাইসে প্রোডাক্টিভিটির কাজ করা যাবে।

দাম

ভারতে স্যামসাং গ্যালাক্সি নোট ১০ ফোনের দাম ৬৯.৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজে এই ফোন পাওয়া যাবে। গ্যালাক্সি নোট ১০ প্লাস এর দাম শুরু হচ্ছে ৭৯,৯৯৯ টাকা থেকে। ২৩ অগাস্ট ভারতে এই দুই ফোন বিক্রি শুরু হবে। ৮ অগাস্ট শুরু প্রিবুকিং।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri