রিয়াল মাদ্রিদের সাথে আগামী সপ্তাহের মধ্যে চুক্তি নেইমারের !

nmr-real.jpg

কক্সবাংলা ডটকম(১০ আগস্ট) :: বলা হচ্ছে বর্তমান ব্রাজিল ফুটবল দলের সবচেয়ে প্রতিভাবান তরুণ খেলোয়াড় নেইমার। তাই তাকে নিয়ে গোটা ফুটবল বিশ্বের আগ্রহের কারণটা সহজেই অনুমান করা যায়। বেশ কয়েকদিন ধরেই তাকে দলে নেয়ার লড়াইয়ে মেতে উঠেছে বিশ্বের নামি-দামি সব ক্লাব।

রিয়াল বা বার্সা? কোথায় যাচ্ছেন নেইমার? আগামী সপ্তাহের মধ্যে রিয়াল মাদ্রিদে যাওয়ার জন্য প্যারিস সেন্ট জার্মেইনের সাথে প্রয়োজনীয় পদক্ষেপগুলি অব্যাহত রেখেছেন জিনেদিন জিদান।

স্প্যানিশ সংবাদপত্র মার্কা জানাল বর্তমান পরিস্থিতি। প্রথমে শোনা যাচ্ছিল, পিএসজি ছেড়ে বার্সায় আসার জন্য ব্যাকুল হয়ে পড়েছেন নেইমার। এখন আবার শোনা যাচ্ছে বার্সা নয়, দরকার হলে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতেও আপত্তি নেই তাঁর। কোনো রকমে পিএসজি ছাড়তে পারলেই হলো! কিন্তু বার্সেলোনা? ব্রাজিল তারকাকে তারা শেষমেশ রিয়ালে যেতেই–বা দিচ্ছে কেন? পিএসজির মনমতো প্রস্তাব দিচ্ছে না কেন তারা? নেইমারকে আনার ব্যাপারে তাদের পরিকল্পনা কী? এ ব্যাপারে সর্বশেষ পরিস্থিতি জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

তারা জানিয়েছে, নেইমারের প্রতি এখনো বার্সেলোনার আগ্রহ আছে। এখনো তারা নেইমারকে বার্সেলোনায় আনতে চায়। তবে এটাও সত্যি, এর জন্য অস্বাভাবিক খরচ করতে রাজি নয় তারা। মার্কার মতে, নেইমারের পেছনে এক ইউরো খরচ করতেও এখন আর রাজি নয় বার্সেলোনা। দরকার হলে পিএসজিকে নেইমারের বিনিময়ে একাধিক খেলোয়াড় গছিয়ে দিতে আপত্তি নেই তাদের, তবে আর্থিক দিক দিয়ে একটুও খরচ করবে না দলটি।

বেশ কিছু দিন আগে এ মার্কাই জানিয়েছিল, নেইমারকে আনার জন্য তিনটি সম্ভাব্য উপায় বিবেচনায় আনছে বার্সেলোনা। প্রথমত, নগদ ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে কুতিনহো, ডেমবেলে, রাকিটিচ ও উমতিতির মধ্যে যেকোনো দুজনকে প্রস্তাব করতে পারে। দ্বিতীয়ত, ১৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে কুতিনহো বা ডেমবেলের যেকোনো একজনকে দিয়ে দিতে পারে। আর তৃতীয়ত, নগদ অর্থের সঙ্গে ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকমকে পিএসজির কাছে ছেড়ে দিতে পারেন বার্তোমেউ। কিন্তু মার্কার সর্বশেষ খবর মানলে, এ কয় দিনে নিজেদের অবস্থান থেকে সরে এসেছে বার্সেলোনা, এখন নগদ কোনো অর্থই দিতে চাচ্ছে না দলটি। খেলোয়াড়ের বিনিময়ে দরকার হলে খেলোয়াড় নাও, না হয় নেইমারের দরকার নেই—বার্সার হাবভাব অনেকটা এমনই! আর এতে দরকার হলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে নেইমারকে ছেড়ে দিতেও আপত্তি নেই তাদের!

এর মধ্যেই জানা গেছে, আজ রাত একটায় নিমের বিপক্ষে লিগের প্রথম ম্যাচে নেইমারকে ছাড়াই নামবে পিএসজি। পিএসজির মালিকপক্ষ সাফ জানিয়ে দিয়েছেন, নেইমারের ভবিষ্যৎ সম্পর্কে কোনো সিদ্ধান্তে না আসা পর্যন্ত তাঁকে খেলতে দেওয়া হবে না। এদিকে কিছুদিন আগে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছিল, নেইমারকে কিনতে রিয়াল নাকি আগ্রহ প্রকাশ করেছে শেষ মুহূর্তে। এদিকে পিএসজিও বার্সার কাছে দলের সেরা খেলোয়াড়টিকে বেচতে রাজি নয়। ফরাসি ক্লাবটি তাই বার্সার বাইরে অন্য ক্লাবগুলোর কাছে ধরনা দিয়েছে। জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেড না বলে দিলেও রিয়াল আগ্রহী বলে জানিয়েছে সংবাদমাধ্যম। পেরেজ ইতিমধ্যেই নাকি নেইমারের সঙ্গে যোগাযোগ করে তাঁকে পাঁচ বছরের চুক্তির কথা বলেছেন এবং পিএসজিতে এ তারকা যে পরিমাণ পারিশ্রমিক পান, তাঁকে সে অঙ্কের বেতনই দিতে রাজি রিয়াল সভাপতি। পিএসজিতে নেইমারের বাৎসরিক বেতন ৩৬.৮ মিলিয়ন ইউরো। তবে রিয়ালে যাওয়ার ব্যাপারে নেইমার এখনো কোনো সম্মতি দেননি।

এদিকে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো জানিয়েছেন, নেইমারের ভবিষ্যৎ কোথায়, তা নিয়ে আলোচনা গতি পেয়েছে। তবে সেটা কোন ক্লাবের সঙ্গে, তা বলতে রাজি হননি তিনি।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri