নেইমারকে পেতে উঠেপড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ

Neymar-Real-Madrid1.jpg

কক্সবাংলা ডটকম(১৩ আগস্ট) :: নেইমারকে পেতে উঠেপড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ।এজন্য নিজেদের ফুটবলারদের দিয়ে ক্লাবে যোগ দেওয়ার জন্য ‘প্রলুব্ধ’ করছে খেলোয়াড়রা। এ জন্য রিয়াল মাদ্রিদের কয়েক জন তার সঙ্গে নাকি ফোনে কথাও বলেছেন।

নিজস্ব সূত্রের বরাত দিয়ে সোমবার এমন খবর দিয়েছে ইএসপিএন ফুটবল।

পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো ইতিমধ্যে নিশ্চিত করেছেন তারা এই মৌসুমেই নেইমারকে বিক্রি করে দিতে চান। এই খবর আসার আগে থেকে নেইমারকে দলে ভেড়ানোর চেষ্টা করছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। নেইমার চাইছেন তার পুরোনো ক্লাব বার্সায় ফিরতে।

কিন্তু বার্সা পেরে উঠছে না দামের কারণে। দুই বছর আগে বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যাওয়া নেইমারকে পেতে হলে বার্সার ৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে দিতে হবে ফিলিপে কৌতিনহো, নেলসন সেমেদোকে!

এদিকে অনেকদিন ধরেই ব্রাজিল সুপারস্টার নেইমারের বার্সেলোনায় প্রত্যাবর্তন নিয়ে ব্যাপক গুঞ্জন চলছে ফুটবল অঙ্গনে। শোনা যাচ্ছে নানা কথা। যেমন পিএসজি নেইমারকে বিক্রি করবে; তবে বার্সেলোনা ছাড়া যে কোনো ক্লাবে। এই সুযোগে এগিয়ে এসেছে বার্সার চিরশত্রু রিয়াল মাদ্রিদও। এবার পিএসজি কোচ টমাস টুখেল স্পষ্ট বললেন, নেইমারকে বিক্রি করতে একটি ক্লাবের সঙ্গে আলোচনা হচ্ছে পিএসজির। তবে তার অভাব পূরণ করা কঠিন হবে।

টুখেল বলেন, ‘পিএসজি, নেইমার ও আরেকটি ক্লাবের মধ্যে আলোচনা হচ্ছে, আমি এর বেশি কিছু বলতে পারি না। আমি নেইমারকে ভালোবাসি। আমি চাই সে কিলিয়ান এমবাপে ও অন্য সবার সঙ্গে খেলা চালিয়ে যাক। সে চলে গেলে আমার ঘুম হবে না।’

গতকাল রবিবার নিজেদের মাঠে নিমের বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে। একটি করে গোল করেন এদিনসন কাভানি, কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। মৌসুমের প্রথম ম্যাচেই নেইমারকে বসিয়ে রাখা হয় সাইডবেঞ্চে। তখনই গুঞ্জন ওঠে, নেইমারকে ছাড়াই ভাবছে পিএসজি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেইমারের বিষয়টি স্পষ্ট করেন টুখেল।

পিএসজি কোচ আরও বলেন, ‘আমাদের বাস্তববাদী হতে হবে এবং দলে নেইমারকে ছাড়াই সমাধান খুঁজতে হবে। তার মতো আরেকজন খেলোয়াড় খুঁজে পাওয়াটা অসম্ভব। তার মতো করে একই কাজ কে করতে পারে। আমরা তাকে হারাতে চাই না। কারণ তার মানের আর কাউকে খুঁজে পেতেও কঠিন হয়ে যাবে।’

কিন্তু বার্সা পেরে উঠছে না দামের কারণে। দুই বছর আগে বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যাওয়া নেইমারকে পেতে হলে বার্সার ৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে দিতে হবে ফিলিপে কৌতিনহো, নেলসন সেমেদোকে!

যদিও গত দুদিনে স্পেনের ‘মার্কা’ ও ব্রাজিলের ‘গ্লোবোস্পোর্তে’ জানিয়েছিল, বার্সাই তাঁর প্রথম পছন্দ হলেও শেষ পর্যন্ত সেই চুক্তি না হলে রিয়াল মাদ্রিদের প্রস্তাবকেও স্বাগত জানাবেন ২৭ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

নেইমারকে ‘গেট আউট’ বলল পিএসজির সমর্থকরা

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri