কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

IMG_20190815_092644-1.jpg

কক্সবাংলা রিপোর্ট(১৫ আগস্ট) :: কক্সবাজারে যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, মহান মুক্তিযুদ্ধের মহানায়ক,স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৯ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের প্রতিকৃতি পুষ্পমাল্য অর্পন করেন,সদর-রামুর এমপি সাইমুম সরওয়ার কমল,কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন,জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন হোসেন পিপিএম(বার),জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহম্মদ চৌধূরী,প্রধান নির্বাহী হিল্লোল বিশ্বাস, ট্যুরিস্ট পুলিশ সুপার মো: জিল্লুর রহমান,জেলা আওয়ামীলীগ সভাপতি এড.সিরাজুল মোস্তফা,মেয়র মুজিবর রহমান,প্রেস ক্লাব সাধারন সম্পাদক আবু তাহের।এরপর পর্যায়ক্রমে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পন করে।

পরে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় একটি শোকর‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় কার্যালয়ের সামনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এর আগে সকাল ৮টায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় পতাকা, দলীয় পতাকা, কালো পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এ ছাড়া দিবসটি উপলক্ষে কক্সবাজারের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া মাহফিল, প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী জাতির পিতার জীবনী ও কর্মের উপর আলোচনা, মিলাদ মাহফিল, কাঙ্গালী ভোজ, দেশের গানসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri