ঈদগাঁওর বিশিষ্ট শিল্পপতি,সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্জ জসিম উল্লাহ আর নেই : সর্বত্র শোকের ছায়া

sok-edgao.jpg

মোঃ রেজাউল করিম,ঈদগাঁও(১৬ আগস্ট) :: কক্সবাজার সদরের ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ কলেজ, ঈদগাহ, আদর্শ শিক্ষা নিকেতন সহ অসংখ্য শিক্ষা, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিতে বিভিন্ন সময় সফলতার সাথে দায়িত্ব পালনকারী বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্জ জসিম উল্লাহ মিয়াজী আর নেই ( ইন্নালিল্লাহি—রাজিউন)।

১৬ আগস্ট শুক্রবার বাদ জুমা তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

তিনি জালালাবাদ ইউনিয়নের মিয়াজী পাড়া নিবাসী মরহুম আলহাজ্ব মাওলানা তোফায়েল আহমদ মিয়াজীর পুত্র। চার ভাই তিন বোনের মধ্যে তিনি তৃতীয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন, সহকর্মী, শুভাকাঙ্ক্ষী, ভক্ত, অনুরক্ত, সমর্থক ও গুণগ্রাহী রেখে যান।

জানা গেছে, তিনি শুক্রবার তার নিজ এলাকা জালালাবাদ ইউনিয়নের মিয়াজী পাড়া জামে মসজিদের জুমার নামাজের খুতবা দিতে উঠেন। এ সময় তিনি স্ট্রোক করে আকস্মিক ঢলে পড়েন।

মুসল্লিও স্বজনরা তাকে দ্রুত ঈদগাঁও বাজারের মডার্ন এন্ড ডায়াবেটিক হাসপাতলে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। যোগাযোগ করলে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার ইউসুফ আলী বলেন, তার হাসপাতালে আনার অনেক পূর্বেই মিয়াজী সাহেব মারা যান।

মৃত্যুর আগে তিনি ঈদগাঁও আলমাছিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা এবং ইছাখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসা সহ আরো বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি কক্সবাজার হাশেমিয়া কামিল মাস্টার্স মাদ্রাসা থেকে কৃতিত্বের সাথে কামিল (মাস্টার্স) ডিগ্রী অর্জন করেন।

এ রিপোর্ট লেখার সময় মরহুমের লাশ কক্সবাজার থেকে তার গ্রামের বাড়িতে পৌঁছে। এ সময় তার অনেক শুভাকাঙ্ক্ষী ও ভক্তদের তাকে একনজর দেখতে তার বাড়িতে ভিড় করতে দেখা গেছে।

মরহুমের চাচাতো ভাই শিক্ষানুরাগী আলহাজ্ব আব্দুস সালাম বাবুল ও আপন ছোট ভাই শহিদ উল্লাহ মিয়াজী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। মরহুমের মৃত্যুতে বৃহত্তর ঈদগাঁওবাসী এক প্রাণ প্রিয় অভিভাবক কে হারালো। তিনি ঈদগাঁওবাসীর বটবৃক্ষ সমতুল্য ছিলেন।

তিনি একাধারে সমাজ সেবক, শিক্ষানুরাগী, সমাজপতি, আলেম-উলামা ও ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান বান্ধব ব্যক্তিত্ব ছিলেন। স্থানীয়ভাবে এমন কোন প্রতিষ্ঠান নেই যেখানে তার পদচারণা ও সাহায্যের হাত পৌঁছায়নি। সাহায্য ও পরামর্শের জন্য দূর-দূরান্তের অনেকেই তার দ্বারস্থ হতেন। তিনি দল-মত জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের প্রিয় ও শ্রদ্ধাভাজন ছিলেন।

তিনি একজন সফল ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী, দানবীর এবং উদ্যোক্তা ছিলেন। এলাকায় শ্রমিক বান্ধব হিসেবে তার যথেষ্ট খ্যাতি রয়েছে। তিনি দীর্ঘদিন ঈদগাঁও বাজারের পরিচালনা পরিষদের নেতৃত্ব দিয়ে আসছেন। তার এ আকস্মিক মৃত্যুর খবরটি অনেকেই বিশ্বাস করতে পারছিলেন না।

সজ্জন ও সদালাপী, বহু গুণে গুণান্বিত এ মহান ব্যক্তির মৃত্যুতে বৃহত্তর ঈদগাঁওবাসী শোকের সাগরে ভাসছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন ঈদগাঁও নিউজ ডট কম পরিবারের পক্ষে এর প্রকাশক ও চেয়ারম্যান মোঃ রেজাউল করিম সহ অন্যরা।

তারা সর্বশক্তিমান আল্লাহর কাছে মরহুমের আত্মার শান্তি কামনা ও শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। ‘আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন’ -যোগ করেন তারা।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri