ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেল লিভারপুল ও আর্সেলান : ড্র করল ম্যান সিটি-টটেনহ্যাম

mt.jpg

কক্সবাংলা ডটকম(১৭ আগস্ট) :: ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে লিভারপুল ও আর্সেলান। সাউদাম্পটনকে ২-১ গোলে লিভারপুল ও বার্নলিকে একই ব্যবধানে হারায় আর্সেনাল। লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে উভয় দলই।অপর খেলায় রবিবার রাতে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি ও টটেনহ্যামের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

এমিরেটস স্টেডিয়ামে গানারদের হয়ে গোল করেন আলেজান্দ্রে লাকাজেতে ও পিয়েরে-এমরিক আওবেমেয়াং। প্রিমিয়ার লিগে গত সাতবারের দেখায় প্রতিবারই বার্নলিকে হারাল উনাই এমেরির দল।

আর্সেনালের হয়ে এই ম্যাচে অভিষেক হয় ব্রাজিলিয়ান ডেভিড লুইজের। এ মৌসুমেই ৮ মিলিয়ন পাউন্ডে চেলসি থেকে আর্সেনালে যোগ দেন তিনি। ম্যাচের ১৩ মিনিটে গানারদের এগিয়ে দেন লাকাজেতে। ৪৩ মিনিটে বার্নলির হয়ে সেই গোল শোধ দেন অ্যাশলে বার্নেস। ৬৪ মিনিটে আর্সেনালের হয়ে দ্বিতীয় গোলটি করেন আওবেমেয়াং।

অন্যদিকে দুই গোলে এগিয়ে থেকে সহজ জয় দেখছিল লিভারপুল। কিন্তু গোলরক্ষক আদ্রিয়ানের হাস্যকর ভুলে খেলায় ফেরে সাউদাম্পটন। শেষ দিকে দলটি সহজ সুযোগ নষ্ট না করলে পয়েন্টই খোয়াতে হতো ইয়ুর্গেন ক্লপের দলকে।

অন্য খেলায় রবিবার রাতে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি ও টটেনহ্যামের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

দুইবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি ম্যানচেস্টার সিটি। ইতিহাদে দুইবারই সমতায় ফেরে টটেনহ্যাম। রোমাঞ্চকর লড়াইয়ের সমাপ্তিটাও হলো নাটকীয় ভাবে। ইনজুরি টাইমে বদলি নামা গ্যাব্রিয়েল জেসুস গোল করলেও তা বাতিল হলো ভিএআরে। পয়েন্ট ভাগাভাগি করেই তাই মাঠ ছাড়তে হলো পেপ গার্দিওলার দলকে।

এদিন ম্যাচের ২০ মিনিটে রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় সিটি। কেভিন ডি ব্রুইনের এসিস্ট থেকে গোলটি করেন তিনি। তবে তিন মিনিটের ব্যবধানে ম্যাচে সমতা আনে মাউরিসিও পচেত্তিনোর টটেনহ্যাম। গোল করেন এরিক লামেলা।

সিটি অবশ্য ফের এগিয়ে যেতে সময় নেয়নি। ৩৫ মিনিটে গোল করেন সার্জিয়ো আগুয়েরো। এবারো এসিস্ট ছিল ডি ব্রুইনের। ইতিহাদে আগুয়েরোর এটি ৯৭তম গোল। নির্দিষ্ট কোনো ভেন্যুতে সর্বোচ্চ গোলের রেকর্ডে তার উপরে এখন কেবল দুজন। ওয়েন রুনি (১০১) ও থিয়েরি ওরি (১১৪)।

এগিয়ে থেকেই প্রথমার্ধে শেষ করে সিটি। টটেনহ্যাম ম্যাচে সমতা আনে ৫৬ মিনিটে। বদলি হিসেবে মাঠে নেমে মাত্র ১৯ সেকেন্ড সময়ের মধ্যে গোল করেন লুকাস মউরা।

বল দখলের লড়াইয়ে সিটি কিছুটা এগিয়ে থাকলেও সমানে সমানেই লড়েছে টটেনহ্যাম। তবু নিজেদের মাঠে জয় উৎসবের উপলক্ষই পেয়েছিল সিটি। জেসুস গোল করতেই উৎসবে মাতে দলটি।

কিন্তু ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে সেটি বাতিল করেন রেফারি। চার মাস আগে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে টটেনহ্যামের বিপক্ষেই শেষ মুহূর্তে সিটির গোল বাতিল হয়েছিল ভিএআরে।

দুটি করে ম্যাচ খেলে দুটিতেই জয় পেল লিভারপুল ও আর্সেনাল। টেবিলের শীর্ষে লিভারপুল আর দ্বিতীয় স্থানে থাকল আর্সেনাল।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri