রিয়াল মাদ্রিদকেও ‘না’ করে দিল পিএসজি

Neymar-real-3.jpg

কক্সবাংলা ডটকম(২২ আগস্ট) :: বার্সেলোনাকে খালি হাতে ফিরিয়ে দেওয়ার পর রিয়াল মাদ্রিদকেও ‘না’ করে দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমারকে দলে নেওয়ার জন্য দারুণ লোভনীয় এক প্রস্তাব ছুঁড়ে দিয়েছিল লস ব্লাঙ্কোসরা। ১০০ মিলিয়ন ইউরোর পাশাপাশি দিতে চেয়েছিল তিন ফুটবলারকেও। কিন্তু লাভ হয়নি কোনো।

বৃহস্পতিবার (২২ অগাস্ট) জনপ্রিয় ফরাসি ক্রীড়া বিষয়ক গণমাধ্যম এল’একিপের বরাত দিয়ে গোল ডট কম ও ইএসপিএন জানিয়েছে,নেইমারের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে তিন খেলোয়াড় দেওয়ারও প্রস্তাব দেয় রিয়াল। স্ট্রাইকার গ্যারেথ বেল, গোলরক্ষক কেইলর নাভাস এবং হামেস রদ্রিগেজের বিনিময়ে নেইমারকে চেয়েও লাভ হয়নি রিয়ালের।

পিএসজি নেইমারকে একটি শর্তেই যেতে দিতে চায়, আর তা হলো ২২০ মিলিয়ন ইউরো তাও আবার নগদ।

এদিকে, বার বার নেইমারকে কিনতে ব্যর্থ হয়েছিল রিয়াল। ২০১৩, ২০১৭ এবং ২০১৮ এই ব্রাজিলিয়ানের জন্য উঠেপড়ে লেগেছিল ইউরোপের সফল দলটি, সেটি পারেনি। এই মৌসুমেও চুপ নেই তারা। নেইমারের জন্য পিএসজির কাছে প্রস্তাব দিয়েছে রিয়াল। কিন্তু বার্সার মতো তাদেরও প্রস্তাব প্যাত্যাখ্যান করেছে পিএসজি।

অপরদিকে ইতালিয়ান পরাশক্তি জুভেন্টাসও নেইমাররের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। তাকে দলে নিতে চুক্তির অংশ হিসেবে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে প্যারিসে পাঠাতেও রাজি তারা।

২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিয়ে নেইমারকে দলে টেনেছিল বর্তমান ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। কিন্তু দুই মৌসুম পার না হতেই ক্লাব ছাড়তে চাইছেন ব্রাজিলিয়ান তারকা। তাতে আপত্তি নেই পিএসজি কর্তৃপক্ষেরও। তবে তাদের একটাই দাবি, কেবল নগদ অর্থ পেলেই নেইমারকে ছাড়বে তারা। আর তার পরিমাণ নেইমারকে কেনার অঙ্কের কাছাকাছি হতে হবে অর্থাৎ কমপক্ষে ২০০ মিলিয়ন ইউরো চায় তারা। সে কারণে রিয়ালের ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে হামেস-বেল ও নাভাসকে দেওয়ার প্রস্তাবে সাড়া দেয়নি পিএসজি।

নেইমারের নতুন ঠিকানা হিসেবে সাবেক ক্লাব বার্সার নামই জোরেশোরে শোনা যাচ্ছে। কিন্তু গেল কয়েকদিনে তাদের তিন-তিনটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পিএসজি। গেল মঙ্গলবার সবশেষ প্রস্তাবে নেইমারের জন্য সবমিলিয়ে ১৯০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিল বার্সা। এর মধ্যে চলতি মৌসুমে ধারে নেওয়ার জন্য ৪০ মিলিয়ন ইউরো এবং পরবর্তী মৌসুমে পাকাপাকিভাবে কিনে নেওয়ার জন্য ১৫০ মিলিয়ন ইউরো গুণতে রাজি ছিল তারা। অর্থাৎ এক মৌসুম পর পাকাপাকিভাবে কেনার শর্ত জুড়ে দিয়ে আপাতত নেইমারকে ধারে আনার পরিকল্পনা ছিল কাতালানদের। সে প্রস্তাব বেশ বেশ রূঢ়ভাবে প্রত্যাখ্যান করে পিএসজি।বার্সা ব্যর্থ হওয়ার পর রিয়াল সুযোগ বুঝে প্রস্তাব দেয়। তবে পিএসজির অবস্থানের কোনো নড়চড় হয়নি।

অন্যদিকে, বেলের উপর আস্থা নেই রিয়ালের কোচ জিনেদিন জিদানের। ওয়েলস তারকাও চলে যেতে চাইছেন। কোস্টারিকার গোলরক্ষক নাভাসও নিজের ছায়া হয়ে আছেন। বেলজিয়ামের গোলরক্ষক থিবাউট কোরতোইস রিয়ালের এক নম্বর গোলরক্ষক হওয়ায় নাভাসও চলে যাওয়ার আগ্রহ দেখিয়েছেন। আর রদ্রিগেজকে নিয়ে জিদানের পরিকল্পনা বোঝা দায়! শেষ পর্যন্ত নেইমারের কি হবে তা বলা সম্ভব নয় এখনই। হয়তো শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে যাবেন এই ব্রাজিলিয়ান।

 

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri