পেকুয়ায় ৪ বছর নিখোঁজ জেলের ঠাঁই মিলল কারাগারে

jail_0.jpg

নাজিম উদ্দিন,পেকুয়া(৩ সেপ্টেম্বর) :: পেকুয়ায় জয়নাল আবেদীন (২৫) নামক ব্যক্তির সন্ধান মিলল ৪ বছর পর। মাছ ধরতে গভীর সাগরে যায়। এ সময় নৌকা ডুবিতে সাগরে বোটটির বহু মাঝিমাল্লার প্রাণহানি ঘটে।

ভাগ্যক্রমে ওই জেলে বেঁচে যান। সাগরে ভাসমান অবস্থায় মায়ানমারের কোস্টগার্ড তাকে উদ্ধার করে সে দেশে নিয়ে যায়। এ সময় সমুদ্র অনুপ্রবেশ দায়ে তাকে সে দেশের কারাগারে প্রেরন করে। ২০১৪ সালের দিকে ১৫ নভেম্বরের দিকে সাগরে নৌকা ডুবির এ ঘটনা ঘটেছে।

সে সময় থেকে প্রায় ৪ বছর জেলে জয়নাল আবেদীন নিখোঁজ ছিল। পরিবারের মধ্যে আর্তনাদ ও হাহাকার দেখা দেয়। সন্তান হারানোর ঘটনায় স্বজনদের মধ্যে বিলাপ ও হৃদয়করন হওয়ার মত পরিস্থিতি বিরাজ করছিল। পরিবার নিশ্চিত ছিল সন্তান জয়নাল আর বেঁেচ নেই। ৪ বছরের মধ্যে কোন ধরনের খোঁজ খবর পাওয়া যায়নি।

এ দিকে চলতি বছরের ১ মে নিখোঁজ জয়নাল আবদীন দেশে ফিরে। বাড়ি পৌছলে তাকে নিয়ে হৃদয়বিদারক দৃশ্যের তৈরী হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোঁয়াখালী গ্রামে তার বাড়ি। তার পিতার নাম আক্তার আহমদ।

স্থানীয় সুত্র জানায়, ওই জেলে বাড়ি অবস্থান করার দু’দিনের মধ্যে জানতে পারেন তাকে একটি মামলায় আসামী করা হয়েছে। জিআর ২৩২/১৪ এ মামলাটিতে তাকে আসামী করে। মামলার এজাহারে বাদীপক্ষ তাকে অভিযুক্ত করেননি। তবে আদালতে অভিযোগপত্র গঠনে পুলিশ ওই ব্যক্তিকে চার্জসিটে আসামী করে।

স্থানীয়রা জানায়, জয়নাল আবদীন নিখোঁজ হওয়ার পর মূলত মামলাটি রেকর্ড হয়েছে। ওই মামলায় জেলে কোর্টে আত্মসমর্পণ করে। আদালত তার জামিন না মঞ্জুর করেন। গত ২ মাস ধরে জেলে জয়নাল আবদীন জেল হাজতে কারাবরণ করেছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri