সংবাদপত্রে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ : বেতন বাড়লো ৮০- ৮৫ শতাংশ

paper-gov.jpg

কক্সবাংলা ডটকম(১৪ সেপ্টম্বর) :: সংবাদপত্রে নিযুক্ত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতনভাতা নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশিত হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের প্রেস শাখা-২ থেকে ১২ সেপ্টেম্বর এ গেজেট প্রকাশ করা হয়। তবে তা আজ গণমাধ্যমের হাতে এসে পৌঁছে। এটি ‘৯ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদার্দ-২০১৮’ নামে অভিহিত হবে এবং গেজেট নোটিফিকেশনের তারিখ থেকে কার্যকর হবে বলেও গেজেটে বলা হয়।

তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক স্বাক্ষরিত গেজেটে বলা হয়, গেজেট প্রকাশের তারিখ (১২ সেপ্টেম্বর) থেকে নবম সংবাদপত্র মজুরিবোর্ড রোয়েদাদ গেজেট কার্যকর হবে এবং পর্যায়ক্রমে অনুসরণযোগ্য। সরকার নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ মন্ত্রিসভা কমিটির সুপারিশসহ অনুমোদন করেছে।

গেজেট অনুযায়ী সংবাদপত্রে কর্মরত সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ৮০ থেকে ৮৫ শতাংশ বাড়ানো হয়েছে।

 ক গ্রেডে বেতন বাড়ানোর হার

গেজেটে আরও বলা হয়, ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদের ওপর প্রত্যেক শ্রেণিতে (ক-ঙ) প্রথম ৩ গ্রেডে ৮০ ভাগ এবং শেষ ৩ গ্রেডে ৮৫ ভাগ বাড়িয়ে ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদের বেতনক্রম নির্ধারণে সুপারিশ করা হয়।

খ গ্রেডে বেতন বাড়ানোর হার

গেজেটে আরও বলা হয়, নবম সংবাদপত্র মজুরিবোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হক ২০১৮ সালের ২৮ অক্টোবর সরকারের কাছে নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৮ উপস্থাপন করেন।

গ গ্রেডে বেতন বাড়ানোর হার

ঘ ও ঙ গ্রেডে বেতন বাড়ানোর হার

দেশের সকল সংবাদপত্র ও সংবাদ সংস্থাসমূহে নিয়োজিত সাংবাদিক, প্রশাসনিক কর্মচারী ও প্রেস শ্রমিকদের জন্য এ রোয়েদাদ প্রযোজ্য হবে।  নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ কার্যকর হওয়ার দিন থেকে ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ রহিত হবে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri