ড. কালাম এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেশবাসীকে উত্সর্গ করলেন প্রধানমন্ত্রী

pm-word.jpg

কক্সবাংলা ডটকম(১৬ সেপ্টম্বর) :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতান্ত্রিক শাসনব্যবস্থা অব্যাহত রাখার পাশাপাশি দেশকে উন্নত-সমৃদ্ধ করতে কাজ করছে সরকার।

ক্ষমতা ভোগ করার জন্য নয়, মানুষের সেবা করার ব্রত নিয়েই আমি কাজ করে যাচ্ছি। কতগুলো লক্ষ্য স্থির করে আমরা এগিয়ে যাচ্ছি। আশা করি, সেটা অর্জন করতে পারব।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯’ গ্রহণকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পুরস্কার গ্রহণ করেই তা দেশবাসীর উদ্দেশে উত্সর্গ করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এক অনুষ্ঠানে ড. কালাম স্মৃতি আন্তর্জাতিক অ্যাডভাইজরি কমিটির পক্ষ থেকে ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনালের প্রধান উপদেষ্টা টি পি শ্রীনিবাসন ও সংস্থাটির চেয়ারপারসন দীনা দাস শেখ হাসিনার হাতে এই পুরস্কার তুলে দেন।

প্রধানমন্ত্রী পুরস্কার গ্রহণের সময় দেশের জনগণের প্রতি কর্তব্য পালনে তার দায়বদ্ধতার প্রতি প্রশংসার নিদর্শন হিসেবে এই পুরস্কার গ্রহণ করছেন বলে উল্লেখ করেন।

তিনি বলেন, ‘জনগণের প্রতি এই কর্তব্য পালনই আমার জীবনের মূলমন্ত্র, যেমনটি ছিল আমার পিতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। আমি এই পুরস্কার দেশের জনগণের উদ্দেশে উত্সর্গ করছি।’

ভারতের একাদশ রাষ্ট্রপতি এবং বিশিষ্ট বিজ্ঞানী তামিলনাড়ুর সন্তান এ পি জে আব্দুল কালামের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তামিলনাড়ুু সরকার এই পুরস্কার প্রবর্তন করে।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri