টেকনাফ স্থলবন্দর হতে মিয়ানমারের ২শ ১০ সীম ও ট্রলার মাঝিসহ ৩ রোহিঙ্গা নাগরিক আটক

Screenshot_2019-09-17-Humayun-News-Pic-Teknaf-17-09-19-chanchalcox-gmail-com-Gmail1.png

হুমায়ূন রশিদ, টেকনাফ(১৭ সেপ্টেম্বর) :: টেকনাফ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে স্থলবন্দরের নিরাপত্তা কর্মীদের সহায়তায় মিয়ানমারের ২শ ১০টি সীম কার্ড ও ট্রলার মাঝিসহ ৩জন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে।

১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টারদিকে টেকনাফ মডেল থানার এসআই সাব্বির রহমান গোপন সংবাদের ভিত্তিতে সর্ঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে স্থলবন্দরে অভিযান চালিয়ে মিয়ানমার মোবাইল অপারেটর কোম্পানী কিউএমপিটি এর ২শ ১০টি মোবাইল সীম কার্ড ও মিয়ানমার থেকে আসা ট্রলার মাঝি আকিয়াবের মন্ডু এলাকার নুর আলমের ছেলে নুর হাসান (২৪), উখিয়ার থাইংখালী জামতলী রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেওয়া মোঃ শরীফের ছেলে রবি আলম (১৯) ও টেকনাফের মোচনী ক্যাম্পের হোছনের ছেলে সলিম (২৫) কে আটক করে।

এদিকে জানা যায়, ১৭ সেপ্টেম্বর বিকালে উপরোক্তরা স্থলবন্দরের ফটক অতিক্রমের সময় দায়িত্বরত নিরাপত্তায় নিয়োজিত গার্ড সদস্যরা মোবাইল সীম কার্ডসহ আটক করে থানা পুলিশে খবর দিলে পুলিশ এসে তাদের নিয়ে যায়।

এই ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন,মিয়ানমার সীমকার্ডসহ আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে সম্প্রতি বাংলাদেশ সরকার উখিয়া ও টেকনাফে আশ্রিত রোহিঙ্গারা অবৈধভাবে দেশীয় মোবাইল সীম ব্যবহার করে নানা উস্কানীমূলক কার্য্যক্রম ও মাদক পাচারের মতো কর্মকান্ডে জড়িয়ে পড়ায় নেটওয়ার্ক নিয়ন্ত্রণসহ নানা উদ্যোগ গ্রহন করায় রোহিঙ্গারা মিয়ানমার সীম ব্যবহারের দিকে ঝুঁকছে বলে জানা গেছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri