টেকনাফে ডেঙ্গু-ডায়াবেটিস সচেতনতামূলক সেমিনার ও মেডিকেল ক্যাম্প

Teknaf-Pic-A-2-20-09-19.jpg

হুমায়ূন রশিদ,টেকনাফ(২০ সেপ্টেম্বর) :: কক্সবাজারের টেকনাফে দাতব্য, স্বেচ্ছাসেবী সংগঠন (গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন) গুহাফায় ডেঙ্গু ও ডায়াবেটিস সচেতনতামূলক সেমিনার এবং মাসিক চিকিৎসা শিবির সম্পন্ন হয়েছে।

২০ সেপ্টেম্বর সকাল ১০টায় উপজেলার হ্নীলা গুহাফা মিলনায়তনে ডেঙ্গু ও ৪র্থ ডায়াবেটিস সচেতনতা বিষয়ক সেমিনার ফাউন্ডেশন সভাপতি সফিক আহমদ বি.কমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পরিচালনা কমিটির সদস্য কাইসার উদ্দিন আহমদের পরিচালনায় উক্ত সেমিনার শুরুতেই প্রধান অতিথি হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন গুফাহার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিএসসিআর হাসপাতালের পরিচালক হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ জামাল আহমদ, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চর্মরোগ বিশেষজ্ঞ ডাঃ মাহবুব কামাল, ডেঙ্গু বিষয়ে প্রধান আলোচক ছিলেন সিএসসিআর হাসপাতালের ডেঙ্গু ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ তারেক শামস (এফসিপিএস), ডায়াবেটিস বিষয়ে বিশদ আলোচনা করেন ডাঃ মুহাম্মদ মুছা প্রমুখ।

প্রধান অতিথি মানব সেবায় নিয়োজিত এই প্রতিষ্ঠানে সার্বিক সহায়তা অব্যাহত রাখার ঘোষণা দেন।

এছাড়া উক্ত সেমিনারে ফাউন্ডেশন পরিচালনা কমিটির সদস্য হাজী আবুল কালাম, মৌঃ ফরিদ আহমদ, মাষ্টার কামাল আহমদ, ছালেহ আহমদ মেম্বার, মৌলানা সাইফুল্লাহ, ডাঃ সুকান্ত সেন, মমতাজুল ইসলাম মনু, মৌলানা শাকের আহমদ, কক্সবাজার সিটি কলেজের প্রভাষক এহসান উদ্দিন, আরিফ বাপ্পীসহ সেবা নিতে আসা শত শত রোগী ও স্বজনেরা উপস্থিত ছিলেন।

উক্ত সেমিনারে গুহাফায় পূর্ণাঙ্গ ডায়াবেটিস সেন্টার স্থাপনের মাধ্যমে সেবার মান আরো বৃদ্ধি করার প্রতিশ্রতি দেন কর্তৃপক্ষ।

এছাড়া ডেঙ্গু ও ডায়াবেটিস সম্পর্কে মানুষের আতংকমূলক ভ্রান্ত ধারণা তুলে ধরে পরিস্কার-পরিচ্ছন্নতা, সচেতনতা, নিয়মিত ব্যায়াম ও খাদ্য গ্রহণ এবং চিকিৎসকের পরামর্শ মতো চললে এসব রোগ থেকে রক্ষা পাওয়া যায় বলে ভিডিও চিত্রের মাধ্যমে দেখানো হয়।

এরপর গুহাফার মাসিক চিকিৎসা সেবা ক্যাম্পে খৎনা, টিউমার অপারেশন, চর্ম ও যৌন, মেডিসিন এবং হৃদরোগ বিভাগে প্রায় রেজিষ্ট্রেশনকৃত দুই শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri