সিরিএ তে রোনালদোর গোলে জুভেন্টাসের জয় : লা লিগায় হেরেই গেল রিয়াল মাদ্রিদ

ron_555.jpg

কক্সবাংলা ডটকম(২০ অক্টোবর) :: ৭০০ গোল করায় ম্যাচের শুরুতে জার্সি উপহার পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সিআরসেভেন বেশ খুশি ছিলেন। অবশ্য রাতে সিরিএ তে বোলোনিয়ার বিপক্ষে জয় পেতে ঘাম ঝরেছে জুভেন্টাসের। রোনালদোর দারুণ গোলে এগিয়ে যায় জুভরা। পরে গোলটি শোধ হয়ে যায়। ম্যাচে রোনালদো অনেক সুযোগ নষ্ট করেছেন। আর বোলোনিয়া গোলের সুযোগ হাতছাড়া করেছে। ২-১ গোলের জয় এসেছে বটে চ্যাম্পিয়নদের।

পর্তুগাল ইউরো বাছাইয়ে ইউক্রেনের ম্যাচেটিতে ২-১ গোলে হেরে যায়। রোনালদো সে ম্যাচে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৭০০তম গোল করেন। একবিংশ শতাব্দির প্রথম ফুটবলার যার ৭০০ গোল রয়েছে। জুভেন্টাসের পক্ষ থেকে ‘৭০০’ লেখা স্মারক জার্সি পান রোনালদো।

১৯ মিনিটে রোনালদো গোল করেন। বোলোনিয়ার ডানিলো গোলটি শোধ করে দেন। ৫৪ মিনিটে পিয়ানিচ জয়সূচক গোলটি করেন।এরপর হিগুয়েন ও রোনালদো আরও গোলের সুযোগ পেয়েছেন। তবে সেসব সফল হয়নি। ম্যাচের শেষের দিকে বোলোনিয়ার কয়েকটি মোক্ষম আক্রমণ ব্যর্থ হয় বল জাল খুঁজে না পেলে। কখনও ক্রস বারে বল লেগেছে তো কখনও বুফনের দারুণ সব সেভ। ৮ ম্যাচে এখন ২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে জুভরা।

চলতি মৌসুমে জাতীয় দল ও ক্লাবের হয়ে রোনালদো ১৩ ম্যাচ খেলে ১২ গোল করেছেন। দিনকে দিন গোলমুখে ভয়ঙ্কর হয়ে উঠছেন পর্তুগীজ এই সুপারস্টার।

হেরেই গেল রিয়াল মাদ্রিদ

ম্যাচের ৭ মিনিটে গোল হজম করে রিয়াল মাদ্রিদ। এরপর এলোমেলো ফুটবল পুরোটা সময়। রিয়ালের বিপক্ষে জয়সূচক গোলটি করেন মায়োর্কার লাগো জুনিয়র। ১-০ গোলে জয় তাদের।

এমন হারে রিয়াল মাদ্রিদ লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে যেতে ব্যর্থ হলো। লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা শীর্ষেই রয়েছে। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লিওনেল মেসিরা। আর রিয়াল মাদ্রিদ ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে। এল ক্ল্যাসিকো সামনে হলে বেশ জমে উঠত। পয়েন্ট টেবিলের এক ও দুইয়ের লড়াই বলা যেতো।

রিয়াল মাদ্রিদ ম্যাচটিতে ৭৪ মিনিটের পর ১০ জন নিয়ে খেলেছে। আলভারো লাল কার্ড নিয়ে মাঠ ছাড়েন। মায়োর্কা রিয়াল মাদ্রিদকে গোলমুখে সফল হতে দেয়নি। চমৎকারভাবে লিড ধরে রেখেছিল তারা। অবশেষে সফলও হয়েছে দলটি। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ লা লিগায় এই প্রথম হারের মুখ দেখল।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri