টি-২০ সিরিজে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া

smith.jpg

কক্সবাংলা ডটকম(৫ নভেম্বর) :: ক্যাপ্টেন্সির দায়ভার কাঁধে নিয়ে বাবর আজম ব্যাট হাতে জ্বলে উঠলেও জয়ের মুখ দেখা হল না পাকিস্তানের। সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই পরিত্যক্ত হয়। এবার ক্যানবেরায় দ্বিতীয় টি-২০ ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দেয় অজিরা। প্রথম ম্যাচে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে ছিলেন বাবর। দ্বিতীয় ম্যাচেও পূর্ণ করেন হাফ-সেঞ্চুরি। তবে স্টিভ স্মিথের দুরন্ত ব্যাটিংয়ে ঢাকা পড়ে যায় বাবরের কৃতিত্ব।

মানুকা ওভালে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫০ রান তোলে তারা। বাবর ছাড়াও হাফ-সেঞ্চুরি করেন ইফতিকার আহমেদ। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫২ রান তুলে নেয়। স্টিভ স্মিথ একাই পাকিস্তানের কফিনে পেরেক পুঁতে দেন।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ পাক ওপেনার ফকর জামান। ক্যানবেরায় মাত্র ২ রান করে আউট হন তিনি। হ্যারিস সোহেল ৬ রান করে ক্রিজ ছাড়েন। মহম্মদ রিজওয়ান ১৪ ও আসিফ আলি ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। বাবর আজম ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ৫০ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন।

ইমদ ওয়াসিমকে সঙ্গে নিয়ে ইফতিকার পাকিস্তানকে দেড়শো রানের লক্ষ্যে পৌঁছে দেন। ইমদ রান আউট হন ১১ বলে ১১ রান করে। ইফতিকার অপরাজিত থাকেন ব্যক্তিগত ৬২ রানে। ৩৪ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাস্টন এগর ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ১৯ রানে ১টি উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। ১টি উইকেট পেলেও কেন উইলিয়ামসন ৪ ওভারে খরচ করেন ৫১ রান।

দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ যথাক্রমে ১১ বলে ২০ ও ১৪ বলে ১৭ রান করে ক্রিজ ছাড়েন। ম্যাকডারমট ও টার্নারকে সঙ্গে নিয়ে স্টিভ স্মিথ অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ম্যাকডারমট ২২ বলে ২১ রান করেন। টার্নার ১৫ বলে ৮ রান করে অপরাজিত থাকেন। স্মিথ নট-আউট থাকেন ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলে। ৫১ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা হাঁকান।

পাকিস্তান হয়ে ১টি করে উইকেট নিয়েছেন মহম্মদ ইরফান, ইমদ ওয়াসিম ও মহম্মদ আমের। ম্যাচের সেরা হয়েছেন স্টিভ স্মিথ। এই জয়ের ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri