কক্সবাজারে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু : পুলিশের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা

istema-3.jpg

কক্সবাংলা রিপোর্ট(৭ নভেম্বর) :: বিশ্ব ইজতেমার আদলে কক্সবাজারের সমুদ্র সৈকত সংলগ্ন ডায়াবেটিস পয়েন্টে তিন দিনব্যাপী তাবলীগ জামায়াতের কক্সবাজার জেলা ইজতেমা ৭ নভেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে।

৭ নভেম্বর ফজরের নামাজের পর শুরু হওয়া ৩ দিনব্যাপি এই জেলা ইজতেমা ৯ নভেম্বর দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

জানাগেছে,তাবলীগ জামাতের প্রাণ কেন্দ্র ঢাকা কাকরাইলের মুরুব্বী সহ কক্সবাজার তাবলীগ জামাতের মুরুব্বীরা ইজতেমায় বয়ান করবেন। সকলকে দিনের দায়িত্ব নিয়ে আসার আহবান জানানো হয়।

এদিকে কক্সবাজার জেলা ইজতেমার জিম্মাদার মাওলানা মুফতি মোরশেদুল আলম চৌধুরী জানান, ইজতেমায় দেশ-বিদেশের হাজারো ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করবেন। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দলে দলে মুসল্লিরা ইজতেমায় আসতে শুরু করেছেন।

 

বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে ইজতেমার মূল বয়ান শুরু হয়েছে বলে তিনি জানান।

আয়োজকরা জানিয়েছেন, প্রতি বছরের ন্যায় এ বছরও তাবলীগ জামাতের ইজতেমায় কক্সবাজারের প্রত্যন্ত অঞ্চল থেকে তাবলীগ জামাতের মুরুব্বি, আলেম-ওলামা ও সাথীদের তত্ত্বাবধানে লক্ষ লক্ষ মুসল্লির সমাবেশ হবে।

এদিকে তিনদিনব্যাপী জেলা ইজতেমা সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে কক্সবাজার জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা নিয়েছে।  এনিয়ে বৃহস্পতিবার ইজতেমার সার্বিক নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যের উদ্দেশ্যে ব্রিফিং প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসেন। পরে তিনি ইজতেমা মাঠের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা তদারকি এবং উপস্থিত মুসল্লিদের সাথে কুশল বিনিময় করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার(ইনসার্ভিস), ডিআইও-১, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ও ইন্সপেক্টর(তদন্ত) সহ জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri