শিশু অধিকার বিষয়ে কক্সবাজারে সাংবাদিকদের নিয়ে সেইভ দ্য চিলড্রেন ও ইউনিসেফের কর্মশালা

svuncf12.jpg

কক্সবাংলা রিপোর্ট(১২ নভেম্বর) :: কক্সবাজারের সাংবাদিকদের সাথে শিশু অধিকার বিষয়ক সেইভ দ্য চিলড্রেন ও ইউনিসেফের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১২ নভেম্বর সকালে কক্সবাজারের কলাতলীর একটি তারকা হোটেলে সেইভ দ্য চিলড্রেন এর চীফ লিডার ডেভিট স্কিনার জানান, রোহিঙ্গাদের কারনে কক্সবাজারের স্থানীয় শিশুরা নানা ঝুঁকিতে রয়েছে। খাদ্য, শিক্ষা, নিরাপত্তার ঝুঁকিতে রয়েছে স্থানীয় শিশুরা। দূষিত পরিবেশ সহ্য করতে হচ্ছে তাদের।

অন্যদিকে রোহিঙ্গা ক্যাম্পে রয়েছে প্রায় ৫ লাখ শিশু। একসাথে ৫ লাখ শিশুর সুরক্ষা চ্যালেঞ্জিং হয়ে পড়েছে।

সব দেশের সব শিশুর সমান অধিকার পাওয়ার যে অধিকার তা কক্সবাজারের স্থানীয় ও রোহিঙ্গা শিশুদের ক্ষেত্রে অনেকটা ব্যাহত হচ্ছে । তাই স্থানীয় ও রোহিঙ্গা শিশুদের অধিকার বাস্তবায়নে গুরুত্ব দিচ্ছে ইউনিসেফ। সেই লক্ষ্যে কাজ করছে সেইভ দ্য চিলড্রেন।

তিনি আরো জানান, রোহিঙ্গা ইস্যু ১০০ বছরের ইতিহাসে সবচেয়ে বড় মানবিক ঘটনা। রোহিঙ্গাদের কারনে বাংলাদেশে ক্ষতির পরিমান অনেক বেশি।

কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য দেন ইউনিসেফের কমিউনিকেশন্স অফিসার কেরোন রিডি। আর আলোচনায় অংশ নেন ফেসিলেটর হিসাবে অংশ নেন সেইভ দ্য চিলড্রেনের প্রোগ্রাম ম্যানেজার(চাইল্ড প্রোটেকশন) সাইবুন নেছা রুবি এবং ইউনিসেফের চাইল্ড প্রেটেকশন অফিসার আসমা আনোয়ার তন্দ্রা। এ কর্মশালায় ৩০ জন সাংবাদিক অংশ নেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri