সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর লাইফ-সাপোর্টে

Lata.jpg

কক্সবাংলা ডটকম(১৩ নভেম্বর) :: সুরের মোহে সারা বিশ্বকে বিমোহিত করে রাখা সেই কন্ঠ যেন ক্লান্ত আজ, লড়াই চলছে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। শারীরিক অবস্থা আরও জটিল রূপ ধারণ করায় বর্তমানে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে এমন অবস্থাতেই রয়েছেন, উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী, সঙ্গীতের ‘অদ্বিতীয়া সম্রাজ্ঞী’ লতা মঙ্গেশকর।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে লতার শারিরীক অবস্থা আগের চেয়ে খারাপ হয়ে যায়। এরপর দ্রুত তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের একাধিক চিকিৎসক এই তথ্য নিশ্চিত করেছেন। তবে তারা আশার বাণীও শুনিয়েছেন। বলেছেন, ধীরে ধীরে কিংবদন্তি গায়িকার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

এদিকে হাসপাতালে তাকে দেখতে আসা আরেক সঙ্গীত কিংবদন্তি, ছোট বোন আশা ভোঁসলে জানিয়েছিলেন, দিদি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

লতা মঙ্গেশকরের বর্তমান অবস্থার কথা জানিয়ে ব্রিচ ক্যান্ডির ইন্টারনাল মেডিসিন ফিজিসিয়ান প্রতীত সামদানি বলেন, এখনও লাইফ সাপোর্টে আছেন লতাজি। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে। তবে সংকটজনক অবস্থা এখনও কাটেনি।’ ৯০ বছর বয়সী গায়িকার সংক্রমণ না কাটা পর্যন্ত তারা অন্য কিছু করতে পারবেন না বলেও জানান।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে গত রোববার (১০ নভেম্বর) লতা মঙ্গেশকর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা শেষে সোমবার দিনগত রাত দেড়টা নাগাদ তাকে ছেড়ে দেয় চিকিৎসকরা। কিন্তু বাড়ি ফেরার কিছুক্ষণ পর আবারও তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তখনই আবার হাসপাতালে আনা হয়। ভর্তি করা হয় আইসিইউতে।

এদিকে, সুর সম্রাজ্ঞী লতার অসুস্থতার খবরে বিচলিত গোটা ভারত। গত তিন দিনে বহু অভিনেতা-অভিনেত্রী, পরিচালক-প্রযোজক, গায়ক-গায়িকা ও সংগীত পরিচালক তার সুস্থতা কামনা করেছেন টুইটার ও ইনস্টাগ্রামে। তারা সকলের কাছে লতার জন্য প্রার্থনার আহ্বানও জানান।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri