কক্সবাজার শহরের বার্মিজ মার্কেটে মেয়াদ উত্তীন্ন পণ্য ধ্বংস ও জরিমানা আদায়

dc13.jpg

কক্সবাংলা রিপোর্ট(১৪ নভেম্বর) :: কক্সবাজার শহরের বার্মিজ মার্কেটের আন-নাহার কমপ্লেক্সে অভিযান চালিয়ে জরিমানা আদায় ও মেয়াদ উত্তীন্ন পণ্য ধ্বংস করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

১৩ নভেম্বর দুপুরে অভিযানে দেখা যায়, বার্মিজ মার্কেটের আন- নাহার কমপ্লেক্সে অধিকাংশ খাদ্যপণ্যে প্রয়োজনীয় লেবেল নেই এবং কিছু খাদ্যপণ্যের মেয়াদ নেই। এসব কারণে ৪টি দোকানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং মেয়াদ উত্তীন্ন পণ্য জব্দ করে ধ্বংসের ব্যবস্থা গ্রহন করা হয়।

পুলিশ ও আনসার সদস্যদের সহায়তায় অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জয়নাল আবেদীন ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ জোবায়ের হাবিব।

এছাড়াও, অভিযানকালে উপস্থিত ছিলেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান জাহিদ খান, জেলা মার্কেটিং অফিসার এবং বার্মিজ মার্কেট কমিটির সভাপতি ও সেক্রেটারিসহ অন্যান্য সদস্যরা।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান জাহিদ খান জানান, কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী ছাড়াও পর্যটন মৌসুমে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ বার্মিজ মার্কেট হতে বিভিন্ন খাদ্যপণ্য ক্রয় করে থাকেন। পর্যটক তথা আপামর জনগোষ্ঠীর কাছে নিরাপদ খাদ্য পৌছে দেয়া জেলা প্রশাসন তথা সরকারের অন্যতম লক্ষ্য। তাই এ ধরণের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

এছাড়া, নিরাপদ খাদ্যের ব্যাপারে সচেতনতা বৃদ্ধিকল্পে জেলা মার্কেটিং অফিসার এবং বার্মিজ মার্কেট কমিটিকে সভা-সমিতি করা সহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে নির্দেশনা প্রদান করা হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri