কক্সবাজার আয়কর মেলায় চাকুরিজীবীদের ভীড় : তিন দিনে কর আদায় ৮৮ লাখ ৬২ হাজার টাকা

tx1.jpg

কক্সবাংলা রিপোর্ট(১৭ নভেম্বর) :: কক্সবাজার আয়কর মেলায় তৃতীয় দিনে করদাতাদের উপছে পড়া ভিড় ছিল।তবে এবারের আয়কর মেলায় সরকারি কর্মকর্তা.এনজিও কর্মী সহ বেসরকারী চাকুরিজীবীরা করসেবা নিতে ভিড় জমিয়েছেন বেশি। কিন্তু ব্যবসায়ীদের ভীড় তেমন লক্ষ্য করা না গেলেও নারীদের অংশগ্রহণ অন্যান্য বারের তুলনায় বেড়েছে।

এদিকে ১৮ নভেম্বর সোমবার মেলার সমাপনী দিন। তাই এই দিন গতবারের তুলনায় এবার কর আদায়ের রেকর্ড হবে বলে আশা করছেন আয়োজকরা।

সরেজমিনে ঘুরে দেখা যায়,মেলায় কর দেওয়া, আয়কর বিবরণী দাখিল, নতুন টিআইন নম্বর খোলা, ই-ফাইলিংসহ (অনলাইনে আয়কর বিবরণী দাখিল) বিভিন্ন ধরনের সেবা দেওয়ার জন্য বুধ রয়েছে। তবে মেলায় নারী করদাতাদের আলাদা বুথ না থাকায় কিছুটা সমস্যায় পড়তে হয়। তবে মেলায় ই-টিন সার্টিফিকেট প্রদান, আয়কর রিটার্ন পুরণে সহায়তা প্রদান, আয়কর রিটার্ন গ্রহণসহ আয়কর বিষয়ে অন্যান্য সেবাসমুহের সেবা সহজেই পাওয়ায় খুশি করদাতারাও।

কর আইনজীবী সৌমেন দেব জানান,আয়কর মেলায় কর্মকর্তাদের সহযোগিতার প্রশংসা করে পরে মেলার পরিসর আরও বাড়ানো এবং মহিলা করদাতাদের জন্য আলাদা ব্যবস্থা থাকা উচিত।

কর অঞ্চল-৪ এর কক্সবাজার আঞ্চলিক কার্যালয়ের সহকারি কর কমিশনার নিপুন চন্দ্র দে জানান,মেলার প্রথমদিন শুক্রবার ১৭ লাখ ৯২ হাজার ৫৬১ টাকা আয়কর আদায় হয় শনিবার দ্বিতীয় দিন আদায় হয়েছে ৩৭ লাখ ৭ হাজার ৬৫৫ টাকা। তৃতীয় দিন কর আদায় হয়েছে ৩৩ লাখ ৬২ হাজার ৫৭৫ টাকা। এই দিন মোট রিটার্ন দাখিল করেছেন ৮৪৩ জন করদাতা। নতুনভাবে করদাতার কাছ থেকে আদায় হয়েছে ৭ লাখ ৩০০ হাজার টাকা। সেবা গ্রহণ করেছেন মোট ১ হাজার ৫০০ জন। এ নিয়ে মোট ৩ দিনে আয়কর আদায় হয়েছে মোট ৮৮ লাখ ৬২ হাজার ৭৯১ টাকা।

তিনি আরও বলেন, কোনো প্রকার ঝামেলা ছাড়াই রিটার্ন জমা দেওয়া যাচ্ছে। সহায়তা কেন্দ্র থেকে সব ধরনের প্রশ্নের উত্তর পাওয়া যাচ্ছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri