কক্সবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পেঁয়াজের দাম এক লাফে কমে কেজি ১৩০ টাকায়

dc19p.jpg

কক্সবাংলা রিপোর্ট(১৯ নভেম্বর) :: কক্সবাজার শহরের বড় বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পেঁয়াজের দাম এক লাফে কেজি প্রতি ৯০টাকা কমিয়ে দিয়েছেন দোকানিরা। মঙ্গলবার শহরের বড় বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করার পর পেঁয়াজের দাম প্রাই দোকানেই ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

১৯ নভেম্বর মঙ্গলবার দুপুরে বড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি। অভিযান পরিচালনাকালে দোকানদাররা পেঁয়াজ কেজি প্রতি ১৩০ হতে ১৩৫ টাকা দরে বিক্রি করেন।যা রাত ১১টা পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় পরিলক্ষিত হয়। অভিযানকালে বাজারে পেয়াজসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য বাজার দর যাচাই করা হয় এবং নির্ধারিত মূল্যের অতিরিক্ত কোন মালামাল বিক্রি না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

অপরদিকে মঙ্গলবার দুপুরে মোবাইল শহরের বাহারছড়া বাজারে মোবাইল কোর্ট পরিচালনাকালে মায়ের দোয়া স্টোর ক্রয়কৃত মূল্যের চেয়ে প্রায় কেজিতে ৭০ টাকা অতিরিক্ত দামে রসুন বিক্রি করায় দোকানের মালিক জনাব মিজানুর রহমানকে কৃষি বিপনন আইন, ২০১৮ এর ১(৯)(ঞ) ধারা লংঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিন্নাত শহীদ পিংকি বলেন,কক্সবাজার শহরে ‘কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট দেখিয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করে আসছিল। পেঁয়াজের বাজার পর্যবেক্ষণে দেখা যায় বাজারঘাটা এলাকায় প্রচুর পেঁয়াজ মজুদ থাকা সত্তেও অন্যান্য বাজার যেমন বাহারছড়াতে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করা হচ্ছে।এখানকার দোকানগুলোতে পেঁয়াজ নেই বললেই চলে। তিনি আরও বলেন,জনগণের সুবিধার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri