রাষ্ট্রপতির সাথে বুড্ডিস্ট রেলিজিয়াস ওয়েলফেয়ার ট্রাস্ট প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

buddist-welfare-pintu-2.jpg

কক্সবাংলা রিপোর্ট(১৮ নভেম্বর) :: বঙ্গভবনে বুড্ডিস্ট রেলিজিয়াস ওয়েলফেয়ার ট্রাস্টের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার সন্ধ্যায় সাক্ষাৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান সুপ্তভূষণ বড়ুয়া, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিসুর রহমান, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, ট্রাস্টি বাসন্তী চাকমা এমপি, ট্রাস্টি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু প্রমুখ।

এসময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বুড্ডিস্ট রেলিজিয়াস ওয়েলফেয়ার ট্রাস্টের সদস্যদের প্রতি দেশে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদারে যার যার অবস্থান থেকে ভূমিকা পালনের আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন রাষ্ট্রপতিকে উদ্ধৃতি করে বলেন, কোন ধর্মই কোন ধরনের উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সমর্থন করে না। আপনাদের দেশে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি আরো জোরদারে কাজ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ। এখানে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধর্মের লোকজন শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সাম্প্রদায়িক সম্প্রীতিতে বসবাস করে আসছে।

রাষ্ট্রপতি তাঁর নেপাল সফরের কথা উল্লেখ করে বলেন, নেপাল সরকার একটি লুম্বিনীতে প্লট বরাদ্দ করেছে, যেখানে বাংলাদেশ একটি বৌদ্ধ মন্দির নির্মাণ করবে।

সাক্ষাতকালে ট্রাস্ট সদস্যরা রাষ্ট্রপতিকে মন্দিরের নকশা ও প্রয়োজনীয় অন্য কাগজপত্রসহ তাদের কর্মপরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।

লুম্বিনী নেপালের ৫ নং প্রদেশের রুপনদেহি জেলায় অবস্থিত একটি বৌদ্ধ তীর্থ স্থান এখানে মায়াদেবী মন্দিরসহ বেশ কিছু পুরনো মন্দির রয়েছে।

এছাড়া এখানে বিভিন্ন দেশের বুড্ডিস্ট সংগঠনের আর্থিক সহায়তায় নির্মিত ও নির্মাণাধীন বেশ কিছু মন্দির রয়েছে। ট্রাস্টি বোর্ডের সদস্যরা রাষ্ট্রপতিকে দেশের ভিতরে ও বাইরে বৌদ্ধ সম্প্রদায়ের জন্য তাদের সার্বিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri