পেকুয়ায় বিদ্যুৎ সংযোগের নামে টাকা হাতিয়ে নিলেন দালাল চক্র !

power-frot.jpg

মোঃ ফারুক,পেকুয়া(২১ নভেম্বর) :: কক্সবাজারের পেকুয়ায় বিদ্যুতের মিটার ও সংযোগের নামে লাখ লাল টাকা হাতিয়ে নিচ্ছে একটি দালাল চক্র। এনিয়ে স্থানীয় এলাকাবাসী ও গ্রাহকদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বুধমাঝির ঘোনা ও সদর ইউনিয়নের শেখের কিল্লা ঘোনা এলাকার বেশ কয়েকজন ভুক্তভোগী তাদের টাকা ফেরত পেতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন।

বুধামাঝির ঘোনার বেশ কয়েকজন ক্ষতিগ্রস্ত গ্রাহকের সাথে কথা বলে জানা গেছে, গত আট মাস আগে একই এলাকার আকতার হোসেনের ছেলে মোঃ জয়নাল ও পেচু মিয়ার ছেলে জিয়াবুল এলাকায় বিদ্যুৎ সংযোগ এনে দিবে বলে প্রতি মিটার বাবদ আড়াই হাজার টাকা করে ৫০ পরিবারের কাছ থেকে ১লাখ ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়।

আজ কাল সংযোগ দিবে বলে এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ না দেওয়ায় প্রধানমন্ত্রীর ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ প্রতিশ্রুতিও ব্যাঘাত ঘটাচ্ছেন এ চক্রটি।

আবু তাহের, মোঃ আরিফ, জীবন আরা, জালাল, আলী আজগরসহ কয়েকজন গ্রাহক অভিযোগ করে বলেন, গত আট মাস আগে জয়নাল ও জিয়াবুল আমাদেরকে বিদ্যুৎ সংযোগ এনে দিবে বলে লক্ষাধিক টাকার উপরে হাতিয়ে নেয়। কয়েকমাস হয়ে যাওয়ার পর বিদ্যুৎ আসছে না কেন জানতে চাইলে তারা বলে অফিসিয়াল কাজ আস্তে আস্তে হবে। আমরা অনেকে টাকা ফেরত খুঁজতে গেলে তারা বিভিন্নভাবে হুমকি প্রদান করে।

এলাকায় তারা নিজেদের প্রভাবশালী ব্যক্তি বলে দাবী করেন। এছাড়াও সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের জানালে তারা স্থানীয় ইলেকট্রিক টেকনেশিয়ানদের দেখায় দেন। আমরা সাধারণ মানুষ এখন কি করে বিদ্যুত পাব তা আল্লাহই ভাল জানেন।

এদিকে পেকুয়া সদর ইউনিয়নের শেখের কিল্লা ঘোনায় গফুর নামের এক দালাল ২০ পরিবার থেকে ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। গত ১ বছর ধরে সেই বিদ্যুত লাইনেরও কোন খবর নাই। এভাবে উপজেলার বেশ কয়েকটি এলাকায় দালাল চক্র বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নিয়েছে।

এ প্রসঙ্গে অভিযুক্ত জয়নাল ও জিয়াবুলের সঙ্গে কথা বললে তারা জানান, তারা যা টাকা নিয়েছেন সেই বরাবর কাজ হয়েছে। অল্প কয়েকদিনের ভিতর বিদ্যুৎ সংযোগের কাজ শেষ হবে।

এবিষয়ে চকরিয়া-পেকুয়া পল্লী বিদ্যুত সমিতির প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির কোন ত্রুটি হলে কাউকে ছাড় দেওয়া হবে না। ভুক্তভোগীদের আমার কাছে পাঠান দ্রুত ব্যবস্থা নিব।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri