মহেশখালীর শাপলাপুর ইউপি নির্বাচন : উচ্চ আদালতে চেয়ারম্যান প্রার্থী আবদুল খালেককে অযোগ্য ঘোষণা

Abdul-khalek-mk.jpg

তোফায়েল আহমেদ,কালের কন্ঠ(২৭ নভেম্বর) :: কক্সবাজারের মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল খালেককে সরকারি তালিকাভুক্ত নদী দখলকারী হওয়ায় উচ্চ আদালত তাকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছেন।

বুধবার শাপলাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী নূরুল হকের দায়ের করা রিটের শুনানি শেষে আবদুল খালেককে নির্বাচনের জন্য অযোগ্য ঘোষণা করা হয়।

উচ্চ আদালতের এনেক্স কোর্ট ২১ এর বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খন্দকার দিলুরুজ্জামানের গঠিত বেঞ্চ এই রায় দেন। উচ্চ আদালতে এক সহকারী এ্যাটর্নি জেনারেল সিদ্দিক সাইফ বিষয়টি নিশ্চিত করেছেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল সিদ্দিক সাইফ জানান, তালিকাভুক্ত নদী দখলকারীদের ইতিমধ্যে সব ধরনের নির্বাচনের অযোগ্য ঘোষণা করেছেন উচ্চ আদালত।

চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাডভোকেট আবদুল খালেকও একজন তালিকাভুক্ত নদী দখলকারী। তারপরও নির্বাচন কমিশন কর্তৃক শাপলাপুরের নির্বাচনে তাকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়।

এতে উচ্চ আদালতের আদেশ অমান্য করায় নির্বাচন কমিশনসহ সংশিষ্টদের বিবাদী করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবদুল খালেকের প্রার্থীতা বাতিলের জন্য রিট পিটিশন দায়ের করেন শাপলাপুরের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী নূরুল হক।

এই রিটের জন্য বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খন্দকার বদিউজ্জামানের গঠিত দ্বৈত বেঞ্চ বুধবার (২৭ নভেম্বর) শুনানি করেন।

শুনানিতে তালিকাভুক্ত নদী দখলকারী হওয়ায় আবদুল খালেককে নির্বাচনের অযোগ্য ঘোষণা করা হয়।

প্রসঙ্গত আগামী ২২ ডিসেম্বর মহেশখালীর শাপলাপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ১৬ জন।

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri