ইউরো ২০২০ : গ্রুপ লড়াইয়েই বিশ্ব চ্যাম্পিয়ন – ইউরো চ্যাম্পিয়ন উত্তাপ

euro20.jpg

কক্সবাংলা ডটকম(১ ডিসেম্বর) :: ইউরো ২০২০ আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে শনিবার। গ্রুপ ‘এফ’ এ বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এবং গেলবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি পড়েছে।আর চূড়ান্ত পর্বের গ্রুপ লড়াইয়ে উত্তাপ ছড়াবে ফ্রান্স ও জার্মানি।

এফ গ্রুপে এই দুই দলকে আবার কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছে ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। প্লে-অফ থেকে উঠে আসা একটি দল যোগ হবে গ্রুপ অফ ডেথ নামে বিবেচিত এই গ্রুপে। ই-গ্রুপে রয়েছে স্পেন, পোল্যান্ড ও সুইডেন। এফের পর এই গ্রুপকে ধরা হচ্ছে কঠিন হিসেবে।

এক ফ্রেমে তিন কোচ। ফার্নান্দো সান্তোস, দিদিয়ের দেশম, ওয়াকিম লো। মূখভঙ্গিতে স্পষ্ট, কঠিন গ্রুপ পরেছে তাদের দল। ২০২০ ইউরোর এফ গ্রুপে সাবেক দুই চ্যাম্পিয়ন ফ্রান্স, জার্মানির সাথে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। প্লে অফ খেলা আসা দল যোগ দেবে এই তিনের সাথে । গ্রুপ অব ডেথ বললেও যেন কম।

পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস বলেন, ইউরোতে লড়াই করা কখনই সহজ নয়। আর এমন দলের সাথে গ্রুপে পড়লে কাজটা আরও কঠিন হয়ে যায়। তবে শিরোপা ধরে রাখতে চাইলে সবাইকেই তো হারাতে হবে।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম বলেন, জার্মানি ও পর্তুগালকে নিয়ে আলাদা করে বলার কিছু নেই। এই ড্রয়ে আমরা সবাই বুঝতে পারছি কেমন হতে যাচ্ছে লড়াই। শেষ দলটা কে হয় দেখে আমরা সেভাবে প্রস্তুতি শুরু করবে।

কঠিন গ্রুপে পড়েছে স্পেনও। নক আউটের ওঠার লড়াইয়ে হারাতে হবে পোল্যান্ড, সুইডেনের মতো দলগুলোকে। গ্রুপ ই-তে অন্যদল প্লে অফ জয় করে আসবে। ডি’গ্রুপে দুর্দান্ত ছন্দে থাকা ইংল্যান্ডের বাধা ক্রোয়েশিয়া ও চেক রিপাবলিক।

ইংল্যান্ডের কোচ গেরেথ সাউথগেট জানান, ক্রেয়েশিয়া বড় প্রতিপক্ষ। ছোট করে কাউকে দেখা যাবে না। আমরা তারুন্য নির্ভর দল নিয়ে খেলছি। বিশ্বকাপ সেমি ফাইনালে স্বপ্ন শেষ হয়েছে। এখানে ভাল কিছুই করতে চাই।

এ-গ্রুপে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইতালির সাথে রয়েছে ওয়েলস, তুরস্ক ও সুইজারল্যান্ড। বি-তে রয়েছে ডেনর্মাক, ফিনল্যান্ড, বেলজিয়াম ও রাশিয়া। নেদারল্যান্ড, ইউক্রেন, অস্ট্রিয়ার সাথে গ্রুপ-সিতে যোগ দেবে প্লে অব থেকে উঠে আসা একটা দল।

নতুন নিয়মে কোন একটা দেশে হচ্ছে না ইউরোর আসর। ম্যাচগুলো হবে ১২ দেশে। ১২ জুন রোমে উদ্বোধনী ম্যাচে লড়বে ইতালি ও তুরস্ক।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri