টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে পাকিস্তানকে ২-০ হারাল অস্ট্রেলিয়া

australia-pakistan-cricket.jpg

কক্সবাংলা ডটকম(২ ডিসেম্বর) :: ব্রিসবেনে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ইনিংস ও ৫ রানে হেরেছিল পাকিস্তান। অ্যাডিলেড ওভালে দ্বিতীয় তথা সিরিজের শেষ টেস্টও ইনিংসে হারের লজ্জা এড়াতে পারল না মিসবা-উল-হকের প্রশিক্ষণাধীন পাক ক্রিকেট দল। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে দিন-রাতের টেস্টে অজিদের কাছে ইনিংস ও ৪৮ রানে বিধ্বস্ত হল পাকিস্তান। ফলে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই ম্যাচের সিরিজে পাকিস্তানকে ২-০ হারাল অস্ট্রেলিয়া। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১৪টি টেস্টে হারল পাকিস্তান৷

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৫৮৯ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। দুরন্ত ট্রিপল সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার। তিনি ব্যক্তিগত ৩৩৫ রানে অপরাজিত থাকেন। শতরান করেন মার্নাস ল্যাবুশেন। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩০২ রানে। সেঞ্চুরি করেন ইয়াসির শাহ। অল্পের জন্য শতরান হাতছাড়া করেন বাবর আজম। দ্বিতীয় ইনিংসে ২৩৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান। শান মাসুদ ও আসাদ শফিক হাফ-সেঞ্চুরি করলেও পরাজয় এড়াতে ব্যর্থ হয় পাক দল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ৬ উইকেট নিয়েছিলেন মিচেল স্টার্ক। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে একার হাতে বিধ্বস্ত করেন ন্যাথন লায়ন।

প্রথম ইনিংসের নিরিখে অস্ট্রেলিয়ার থেকে ২৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে পাকিস্তান। তৃতীয় দিনের শেষে পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময় ৩৯ রান তুলেছিল। তার পর থেকে খেলতে নেমে চতুর্থ দিনে পাকিস্তানের বাকি সাত জন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন সাকুল্যে ২০০ রান যোগ করে।

ন্যাথন লায়ন ৬৯ রানের বিনিময়ে ৫ উইকেট নেন। হ্যাজেলউড দখল করেন ৬৩ রানের বিনিময়ে ৩টি উইকেট। ১টি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। সঙ্গত কারণেই ম্যাচের সেরা হয়েছেন ডেভিড ওয়ার্নার। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে ওয়ার্নারের হাতেই।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri