মহেশখালীতে অগ্নিকাণ্ডে পুঁড়ে গেছে ৭টি ঘর : ব্যাপক ক্ষয়ক্ষতি

FB_IMG_1575269977759.jpg

সরওয়ার কামাল,মহেশখালী(২ ডিসেম্বর) :: মহেশখালী উপজেলার মাতারবাড়ীর দক্ষিণ রাজঘাটে বসতঘরে আগুন লেগে ৭টি বসত ঘর পুঁড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরও ২টি ঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

এতে নগদ টাকাসহ ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পুঁড়ে যাওয়া বাড়ির মালিকরা জানিয়েছেন।

২রা নভেম্বর সকাল ১০টায় রাজঘাট এলাকার আব্বাস উদ্দীনের বাড়ির রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন ধরার সাথে সাথে আশেপাশের সকল বাড়িতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বাতাসের গতিবেগ থাকার ফলে আগুন নিভানো সম্ভব হয়নি।

এদিকে মহেশখালী উপজেলা থেকে মাতারবাড়ির অবস্থান ৩০ কিলোমিটার ফলে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগে ৭টি বাড়ি পুঁড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার সাইফুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আগুন ধরার খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। আগুনে পুঁড়ে যাওয়া বাড়ির মালিক আব্বাস উদ্দিন বলেন, আমার বাড়িতে নগদ ১লক্ষ ৬৫ হাজার টাকা ও আট ভরি স্বর্ণসহ প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি একেবারে নিঃস্ব হয়ে গেছি।

আগুন নিভানোর কাজে সহয়তা করা বিলপাড়া এলাকার মানিক বলেন, আগুন ধরার সাথে সাথে আমি সহ আরো অনেকে আগুন নিভানোর জন্য কাজ করেছি ফলে আগুনে কম ঘর পুঁড়ে ছাই হয়েছে।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা সবাই আগুন নিভানোর কাজে সরাসরি সহায়তা করি এবং যাদের বাড়ি আগুনে পুঁড়ে নিঃস্ব হয়ে গেছে তাদের জন্য সরকারের পক্ষে থেকে সহযোগিতা ও ক্ষতিপূরণের জন্য আবেদন করা হবে। এবং সেই সাথে আমাদের মাতারবাড়িবাসীর র্দীঘদিনের দাবি মাতারবাডি ৮০ হাজার মানুষের জন্য দ্রুত একটা ফায়ার সার্ভিস স্থাপন করা হউক।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri