কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় ঘুষের টাকাসহ দালাল আটক : ১ মাসের কারাদণ্ড

aa4.jpg

বিশেষ প্রতিবেদক(৪ ডিসেম্বর) :: কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় ঘুষের ৩০ হাজার টাকাসহ এক দালালকে আটক করা হয়েছে। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত তাকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে। তার নাম গিয়াস উদ্দিন (৪৫)। তার বাড়ি কুমিল্লা জেলার বুড়িচং থানার বাকশিমুল এলাকায়।

আজ বুধবার (৪ডিসেম্বর) সন্ধ্যায় ভূমি অধিগ্রহণ শাখায় সার্ভেয়ার মো. হুমায়ুন কবির তুষারকে নগদ ৩০ হাজার টাকা ঘুষ দেওয়ার সময় তাকে আটক করা হয়। কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও পর্যটন) মোহাম্মদ আশরাফুল আফসার ঘটনাটি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, জমি অধিগ্রহণের টাকা পাইয়ে দিতে সার্ভেয়ার মো. হুমায়ুন কবির তুষারকে ঘুষ দেওয়ার চেষ্টা করে।

পরে সার্ভেয়ার তাকে আনসার সদস্যদের মাধ্যমে আটক করে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাসনাত মো. শহিদুল হকের ভ্রাম্যমাণ আদালতে হাজির করে।

পরে আদালত তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে। এ সময় গিয়াস উদ্দিনের কাছে থেকে একটি সাপ্তাহিক ম্যাগাজিনের আইডি কার্ড, জমির খতিয়ান ও ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও পর্যটন) মোহাম্মদ আশরাফুল আফসার বলেন, সেবা প্রার্থীদের হয়রানির উদ্দেশ্যে এসব দালাল নানা পরিচয়ে ভূমি অধিগ্রহণ শাখায় উৎপাত করছে। ইতোপূর্বেও একাধিক দালালকে আইনের আওতায় আনা হয়েছে।

তিনি আগামীতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri