পপ তারকা জাস্টিন বিবার লাইম রোগে আক্রান্ত

biber-lm.jpg

কক্সবাংলা ডটকম(৯ জানুয়ারী) :: কানাডীয় পপ তারকা জাস্টিন বিবার লাইম রোগে আক্রান্ত হয়েছেন। এর পাশাপাশি দীর্ঘ দিন ধরে ভাইরাস সংক্রমণ লেগে রয়েছে। এসব কারণে টানা দুই বছর তিনি সেভাবে প্রকাশ্যে আসতে পারেননি। তবে শিগগিরই ফিরবেন বলে জানিয়েছেন ২৫ বছর বয়সী এই তরুণ সংগীতশিল্পী। খবর বিবিসি।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বিবার তার শারীরিক অবস্থার বর্ণনা দিয়ে লিখেছেন, আমি যে লড়াই করছি এবং উৎরে যাচ্ছি তা আপনার জন্যও শিক্ষণীয় হতে পারে। ১২ কোটি ৪০ লাখ ফলোয়ারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আমি আগের থেকে আরো ভালোভাবে ফিরে আসব।’

টানা দুই বছর সংগীতের জগতে প্রায় অনুপস্থিত জাস্টিন বিবার। মাঝে একটি মলিন ও গায়ে ফুসকুড়ি ওঠা একটি ছবি পোস্ট করেন তিনি। এ দেখে অনেকে কানাঘুষা শুরু করেন যে, বিবার মাদকাসক্ত হয়ে পড়েছেন। এই ধোঁয়াশা পরিষ্কার করতেই ভক্তদের সামনে বিষয়টি খোলাসা করলেন বিবার।

লাইম একটি ব্যাকটিরিয়া জনিত সংক্রমণ। উকুন জাতীয় পরজীবীর মাধ্যমে এ রোগ ছড়ায়। যুক্তরাজ্যে প্রায় ১৩ শতাংশ মানুষ এ রোগে আক্রান্ত বলে ধারণা করা হয়। তবে এটি ছোঁয়াচে রোগ নয়। এ রোগের লক্ষণগুলো মধ্যে সারা শরীরে ফুসকুড়ি, পেশীতে ব্যথা, জ্বর এবং ক্লান্তিভাব প্রধান।

আক্রান্তদের অনেকে অ্যান্টিবায়োটিকের তিন সপ্তাহের কোর্স নিয়েই সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন। তবে অনেকের আবার সেরে উঠকে কয়েক বছরও লেগে যায়।

এ রোগের সঠিক কারণ জানা যায় না। ফলে সুনির্দিষ্ট চিকিৎসা বা প্রতিরোধ ব্যবস্থাও নেই।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri