ইরাকের যুদ্ধবিমান ঘাঁটিতে রকেট হামলা, ফের অশান্ত মধ্যপ্রাচ্য

balad-air-base-iraq-040120-01.jpg

কক্সবাংলা ডটকম(১২ জানুয়ারি) :: ফের অশান্ত মধ্যপ্রাচ্য। এই মুহূর্তে সমগ্র বিশ্ব বিশেষ করে এশিয়া মহাদেশ যেন দাঁড়িয়ে রয়েছে বারুদের স্তুপের ওপরে। হামলা, পালটা হামলায় ছড়াচ্ছে সংঘর্ষের আশঙ্কা। এরই মাঝে খবর, ইরাকের যুদ্ধ বিমান ঘাঁটিতে রকেট হামলা করেছে মার্কিন সৈন্যরা।

সূত্রের খবর অনুযায়ী, রবিবার ইরাকের বালাদ এয়ার বেসের ভিতরে মোট সাতটি মর্টার হামলা করা হয়। অভিযোগ, মার্কিন বাহিনীর তরফে ছোঁড়া হয়েছিল ওই মর্টারগুলি। যার ফলে কমপক্ষে ৪ জন সেনা আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

মিলিটারি সূত্র মারফৎ জানা গিয়েছে, বেসের ভিতরে রানওয়ের ওপর ওই মর্টার হামলা চালানো হয়। যদিও বড় কোনও ক্ষতি হয়নি। উল্লেখ্য, ইরানি জেনারেল কাসেম সোলেমানি হত্যার পর আমেরিকা ও ইরানের মধ্যে উত্তেজনা বেড়ে গিয়েছে। দুই তরফেই একাধিকবার পরস্পরের তরফে অভিযোগ করেছে।

উল্লেখ্য, মাত্র দিন কয়েক আগেই ইরানের অন্যতম সেনা কর্তা আমির আলি হাজিজাদেহ জানিয়েছেন আমরা চাইলে মার্কিন হামলার জবাবে প্রথম আঘাতেই ৫ হাজার আমেরিকান সেনাকে খতম করতে পারতাম।

তবে আন্তর্জাতিক কূটনৈতিক বিশেষজ্ঞ মহলে ঘুরছে, ইরানের সঙ্গে রাশিয়ার বোঝাপড়া ভালো থাকায় ট্রাম্প নরম অবস্থান নিয়েছেন।কারণ নইলে তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা থেকেই যায়। আর তা যে সমগ্র বিশ্ববাসীকে বিপদের মধ্যে ঠেলে ফেলে দেবে তা বলাই যায়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri