পেকুয়ায় তিন দিন আগে বাজার সমিতির ভোট স্থগিত করল হাইকোর্ট

Hi-coart-elec-stop.jpg

নাজিম উদ্দিন,পেকুয়া(১৬ জানুয়ারী) :: কক্সবাজারের পেকুয়ায় কবির আহমদ চৌধুরী বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর নির্বাচন স্থগিত করা হয়েছে। এ সংক্রান্ত বিষয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। নির্বাচনের তিন দিন আগেই স্থাগিত করা হয়েছে ভোট।

উচ্চ আদালতের আদেশে পেকুয়ার বৃহত্তম ব্যবসায়ী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আদেশের সার্টিফাইড কপি পেকুয়া সমবায় কর্মকর্তার নিকট প্রেরিত হয়েছে।

ব্যবসায়ী সমিতির নেতা ও পেকুয়া বাজারের ব্যবসায়ীদের একটি প্রতিনিধি টীম ওই দিন রায়ের কপি নিয়ে পেকুয়ায় সমবায় কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়েছিলেন।

এ সময় সমবায় কর্মকর্তা ও পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ত্রি-বার্ষিক নির্বাচন ২০২০ এর নির্বাচনী কর্মকর্তা কামাল পাশাকে হস্তান্তর করেছেন। এ বিষয়ে সমবায় কর্মকর্তা কামাল পাশা বলেন, ব্যবসায়ীরা আমাকে একটি কাগজ দিয়ে গেছেন। আসলে আমি সেটি এখনো পড়ে দেখেনি।

এ ব্যাপারে আমি বিস্তারিত পরে বলব। পেকুয়ায় কবির আহমদ চৌধুরী বাজারে ত্রি-বার্ষিক নির্বাচনের জন্য ভোট গ্রহনের দিনক্ষন চুড়ান্ত ছিল। চলতি মাসের ১৯ জানুয়ারী ভোট গ্রহনের দিনক্ষন নির্ধারন ছিল। নির্বাচন উৎসব ও আমেজপূর্ণ হয়ে উঠেছিল।

তিনটি ডিরেক্টর পদ, একটি সহ-সভাপতি পদ একটি সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দিতার জন্য প্রার্থীরা ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছিলেন। তবে সভাপতি পদে একমাত্র প্রার্থী ছিলেন মিনহাজ উদ্দিন। ওই পদে কোন প্রার্থী মনোনয়ন জমা না দেয়ায় তাকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষনা করে।

সুত্র জানায়, বাজারের ব্যবসায়ী ও নবীল ট্রেডার্সের স্বত্তাধিকারী পেকুয়া সদর ইউনিয়নের শেখেরকিল্লাঘোনা গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে হাজী গিয়াস উদ্দিন নির্বাচন স্থগিত চেয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে। যার নং ৩৯৯/২০। রিটের প্রেক্ষিতে ১৬ জানুয়ারী হাইকোর্টে শুনানী হয়েছে।

বাদীর পক্ষে হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট বিভাগের জৈষ্ট্য আইনজীবি মো: মুজিবুর রহমান শুনানীতে অংশ নিয়েছিলেন। এ সময় হাইকোর্টের বিচারপতি জে.বি.এম হাসান ও বিচারপতি মো: খাইরুল আলমের যৌথ বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

পেকুয়া বাজারের দোকান মালিক সমিতির সভাপতি ইসমাইল সিকদার ও সাধারন সম্পাদক সাংবাদিক শাখাওয়াত হোসাইন সুজন, গনমাধ্যমকর্মী, বাজারের ব্যবসায়ী মৌলভী মুজিবুর রহমান ও মো: বাদশাহসহ প্রতিনিধি টীম রায়ের কপি সমবায় কর্মকর্তাকে প্রেরন করেছেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri