২০১৯ আইসিসির বর্ষসেরা ক্রিকেটার স্টোকস

stocks.jpg

কক্সবাংলা ডটকম(১৫ জানুয়ারি) :: ২০১৯ সালটা নিজের মনের মতো করে কাটিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। এ বছর ইতিহাসের অনেকগুলো পাতায় নিজের নাম লিখিয়ে নিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। ক্রিকেটে ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়কও তিনি। তার হাত ধরেই লর্ডসের সেই রুদ্ধশ্বাস ফাইনালটা জিতেছিল ইংল্যান্ড। ফাইনালে অপরাজিত ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি। এরপর অ্যাশেজেও স্টোকসের পারফরম্যান্স ছিল অনবদ্য। বিশেষ করে হেডিংলি টেস্টে হারের মুখ থেকে ১৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন অনবদ্য এক জয়। টেস্ট ইতিহাসের সেরা ইনিংসগুলোর তালিকায়ও স্থান করে নিয়েছে তার ম্যাচ জেতানো ইনিংসটি।

গত বছর ভোট চলার সময়ে স্টোকস ২০ ওয়ানডেতে ৭১৯ রান করার পাশাপাশি নিয়েছেন ১২ উইকেট। ১১ টেস্টে তার রান ৮২১ এবং উইকেট ২২। পুরস্কার জয়ের অনুভূতি জানিয়ে স্টোকস বলেন, ‘এটা বেশ তৃপ্তির যে আমি আইসিসির বর্ষসেরা হিসেবে স্যার গ্যারফিল্ড সোবার্স ট্রফি জিতেছি। শেষ ১২টি মাস ইংল্যান্ডের ক্রিকেট দারুণভাবে এগিয়েছে। বিশ্বকাপ শিরোপা জেতা আমাদের জন্য দারুণ এক অর্জন। এ পুরস্কার সাক্ষ্য দিচ্ছে যে আমার সতীর্থ ও সহকারী স্টাফরা কতটা সাহায্য করেছে। সবার সাহায্য ছাড়া আমি কখনো এ পুরস্কার পেতাম না।’

দুর্দান্ত বোলিং করে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন প্যাট কামিন্স। অনবদ্য কামিন্স ১২ টেস্টে নিয়েছেন ৫৯ উইকেট। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো রোহিত শর্মা হয়েছেন বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার। ৭ সেঞ্চুরিতে ২৮ ম্যাচে তার রান ১ হাজার ৪০৯। আইসিসির ঘোষিত বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলে সুযোগ পাননি বাংলাদেশের কেউ। তবে দুই একাদশেই সুযোগ পেয়েছেন বিরাট কোহলি, বেন স্টোকস ও মিচেল স্টার্ক। আইসিসি

এক নজরে আইসিসি বর্ষসেরা

বর্ষসেরা ক্রিকেটার: বেন স্টোকস (ইংল্যান্ড)

বর্ষসেরা টেস্ট ক্রিকেটার: কামিন্স (অস্ট্রেলিয়া)

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: রোহিত (ভারত)

বর্ষসেরা টি২০ পারফরম্যান্স: দীপক চাহার (ভারত)। বর্ষসেরা ইমার্জিং ক্রিকেটার: মার্নুস লাবুশেন (অস্ট্রেলিয়া)। বর্ষসেরা অ্যাসোসিয়েট ক্রিকেটার: কাইল কোয়েত্জার (স্কটল্যান্ড)। স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড: বিরাট কোহলি (ভারত)। বর্ষসেরা আম্পায়ার: রিচার্ড ইলিংওর্থ (ইংল্যান্ড)

বর্ষসেরা টেস্ট একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, টম লাথাম, লাবুশেন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, স্টোকস, বিজে ওয়াটলিং (উইকেট কিপার), কামিন্স, মিচেল স্টার্ক, নেইল ওয়াগনার, নাথায় লায়ন।

বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, স্টোকস, জস বাটলার (উইকেট কিপার), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri