রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম

রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রোনাল্ডোর ডবল সেঞ্চুরির ম্যাচে গোল করে জেতালেন পর্তুগালকে

বুধবার, ২১ জুন ২০২৩
29 ভিউ
রোনাল্ডোর ডবল সেঞ্চুরির ম্যাচে গোল করে জেতালেন পর্তুগালকে

কক্সবাংলা ডটকম :: বুড়ো হাড়ে তিনি শেষ হয়ে যাননি এখনও সেটা প্রমাণ করে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালকে একটি কঠিন ম্যাচে গোল করে জয় এনে দিলেন। রেকর্ডের মুকুটে আরেকটি পালক যোগ হল পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর।

আন্তর্জাতিক ফুটবলে প্রথম খেলোয়াড় হিসেবে ২০০ ম্যাচের মাইলফলক অর্জন করলেন পর্তুগিজ এই কিংবদন্তি। আইসল্যান্ডের বিপক্ষে ইউরো বাছাই পর্বের ম্যাচটি খেলতে নেমেই ইতিহাসের প্রথম পুরুষ ফুটবলার হিসেবে ম্যাচের ডবল সেঞ্চুরি করে ফেললেন তিনি।

রেকর্ড গড়া ম্যাচেও গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এমনিতে ১২২ গোল নিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ আসনে বসে রয়েছেন তিনি। এবার ১ গোল করে দলকে যেমন জয়ের বন্দরে পৌঁছালেন, তেমনি ১২৩তম গোল করে রেকর্ড গড়া ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন ৩৯ বছর বয়সী এই তারকা। এমনিতেই ২০০তম ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত ছিলেন এই পর্তুগিজ তারকা।

তার ওপর তার গোলেই যখন আইসল্যান্ডের বিপক্ষে দল ১-০ ব্যবধানে জয়লাভ করে তখন, একে ‘সোনায় মোড়ানো’ উপাধি দেয়া ছাড়া আর কোনো উপায় থাকে না। পুরো ম্যাচেই গোলবঞ্চিত থাকতে হয় পর্তুগিজদের। ব্রুনো ফার্নান্দেজ, বার্নর্ডো সিলভা, রুবেন দিয়াজদের মত ফুটবলাররা একের পর এক আক্রমণ করেও আইসল্যান্ডের জাল যখন ভেদ করতে পারছিল না, তখন রোনালদোই বাজিমাত করেন।

ম্যাচের ৮৯তম মিনিটে গোলটি করে বসেন সিআর সেভেন। গনকালো ইনাসিওর হেড পাস থেকে ছোট বক্সের ডানপ্রান্তে বল পেয়ে যান রোনালদো। এরপর ডান পায়ের দুর্দান্ত এক শটে আইসল্যান্ডের জালে বল জড়িয়ে দেন তিনি। তবে ভিএআর চেক করে গোলের সিদ্ধান্ত দিতে হয় রেফারিকে। তবে, যখন রোনালদো গোল করেন, তখন আইসল্যান্ড ছিল ১০ জনের দল।

কারণ, ৮০তম মিনিটে উইলিয়াম উইলয়ামসন লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন। ইউরো বাছাই পর্বে ‘জে’ গ্রুপে ৪ ম্যাচের চারটিতেই জয় পেয়েছে পর্তুগাল। ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে তারা রয়েছে শীর্ষে। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্লোভাকিয়া এবং ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লুক্সেবার্গ। আইসল্যান্ড ৩ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে।

Portugal’s forward Cristiano Ronaldo kicks the ball before scoring the 0-1 goal past Iceland’s goalkeeper Runar Runarsson (not pictured) during the UEFA Euro 2024 group J qualification football match between Iceland and Portugal in Reykjavik on June 20, 2023. (Photo by Halldor KOLBEINS / AFP) (Photo by HALLDOR KOLBEINS/AFP via Getty Images)

29 ভিউ

Posted ৯:০২ অপরাহ্ণ | বুধবার, ২১ জুন ২০২৩

coxbangla.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

Editor & Publisher

Chanchal Dash Gupta

Member : coxsbazar press club & coxsbazar journalist union (cbuj)
cell: 01558-310550 or 01736-202922
mail: chanchalcox@gmail.com
Office : coxsbazar press club building(1st floor),shaheed sharanee road,cox’sbazar municipalty
coxsbazar-4700
Bangladesh
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
বাংলাদেশের সকল পত্রিকা সাইট
Bangla Newspaper

ABOUT US :

coxbangla.com is a dedicated 24x7 news website which is published 2010 in coxbazar city. coxbangla is the news plus right and true information. Be informed be truthful are the only right way. Because you have the right. So coxbangla always offiers the latest news coxbazar, national and international news on current offers, politics, economic, entertainment, sports, health, science, defence & technology, space, history, lifestyle, tourism, food etc in Bengali.

design and development by : webnewsdesign.com