সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম

সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

২০২৩ সালে ফ্লপ-হিটে কে এগিয়ে বলিউড না দক্ষিণ

সোমবার, ০১ জানুয়ারি ২০২৪
61 ভিউ
২০২৩ সালে ফ্লপ-হিটে কে এগিয়ে বলিউড না দক্ষিণ

কক্সবাংলা ডটকম :: বক্স অফিস হিট তো সবকিছুই মাফ! এবছর বলিউড এবং দক্ষিণের ছবিগুলোর মধ্যে দেদার প্রতিযোগিতা চলেছে। তবে, বক্স অফিস সঠিক অর্থে কাঁপিয়েছেন একজনই। তিনি শাহরুখ খান। বছরের শুরু থেকেই তিন হাল ধরেছিলেন। পাঠান দিয়ে শুরু, তারপর টাকার বৃষ্টি হয়েছে বক্স অফিসে। এছাড়াও হিটলিস্টে রয়েছেন সানি দেওল, রণবীর কাপুর, রজনীকান্ত, এমনকি থালাপতি বিজয়।

সারা বছর জুড়ে মনোরঞ্জনের পাশাপাশি বিরাট ব্যবসা দিলেন কারা এবং কোন কোন ছবি? দেখে নিন একনজরে..

এবছরের বিগেস্ট হিট ছবিগুলো :

পাঠান ( Pathaan ) : পাঁচবছর পর শাহরুখ ( Shah Rukh Khan ) ফিরেছিলেন স্ক্রিনে। ২৩ এর জানুয়ারিতে ছবি রিলিজের দিনই চূড়ান্ত উন্মাদনা। কেঁপে উঠেছিল বক্স অফিস। প্রথম দিন ৫৬ কোটির ব্যবসা। বিশ্বজুড়ে, ১০৫০ কোটির আয় পেয়েছিল এই ছবি। এবছরের প্রথম ছবি হিসেবে ১০০০ কোটির ক্লাবে পৌঁছায় পাঠান। অভিনয়ে ছিলেন, দীপিকা পাডুকোন, জন আব্রাহাম, আশুতোষ রানা।

জওয়ান ( Jawan ) : ফের, এক শাহরুখের ছবি। বছরের মাঝামাঝি তিনি এই ছবি রিলিজ করেন। পরিচালক অ্যাটলির সঙ্গে তাঁর প্রথম কাজ। ১১৪৮ কোটির বিশ্বজুড়ে ব্যবসা করে ছবি। টেক্কা দেয় পাঠানকে। প্রথমদিন, ৬৫ কোটির ব্যবসা করে এই ছবি। পিছিয়ে যায়, বাহুবলী, KGF 2, এবং RRR কে। নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাডুকোন অভিনয় করেছেন এই ছবিতে।

গদর ২ ( Gadar 2 ) : সানি দেওল ( Sunny Deol ) ২২ বছর পরে নিয়ে এলেন গদর সিনেমায় সিক্যুয়াল। ভারত পাক সম্পর্কের নিরিখে নির্মিত এই ছবি কামাল করে বক্স অফিসে। এই ছবি বিশ্বজুড়ে, প্রায় ৬৯১ কোটির আয় করে। সঙ্গে অভিনয়ে ছিলেন আমিশা প্যাটেল।

অ্যানিম্যাল ( Animal ) : সন্দীপ রেড্ডি পরিচালিত এই ছবি রণবীর কাপুরকে ( Ranbir Kapoor ) ফের একবার সিলভার স্ক্রিন এক্সপার্ট করে তুলেছে। ভায়োলেন্স, রোম্যান্স এবং রণবীরের অভিনয় মুগ্ধ করেছে সকলকে। সঙ্গে, ববি দেওলের প্রেসেন্স না বললেই নয়। তিনি স্বল্প সময়ের মধ্যে অনন্য হয়ে উঠেছেন এই ছবিতে।  বিশ্বজুড়ে ব্যবসা করেছে ৮৩৫+ কোটির।

লিও ( Leo ) : থালাপতি বিজয় ( Vijay Thalapati ) এবং তৃষা কৃষ্ণান জুটির এই ছবি এবারের বিরাট হিট। এই ছবি দক্ষিণের ছবিগুলোর মধ্যে অন্যতম। ব্যবসা করেছে প্রায় ৬৫০ কোটির। পরিবার, থ্রিলার, এবং রোমাঞ্চে ভরপুর এই ছবি।

জেলার ( Jailer ) : সুপারস্টার থালাইভা রজনীকান্তের ( Rajnikant ) ছবি রিলিজ করবে আর সেটি হিট করবে না এও আবার হয়। তাঁর স্ক্রিন উপস্থিতি মানেই বিরাট ব্যাপার। এই ছবি দেশের ষষ্ঠ হিট ছবি হিসেবে জায়গা করে নিয়েছে এই বছর। একজন জেলার যিনি নিজের কর্মের ক্ষেত্রে সৎ নিষ্ঠাবান। একজন ক্রিমিনালকে আটকাতে সে সব করতে পারে। উপার্জন করেছে, ৬৩৩ কোটি টাকা।

সালার ( Salaar) : প্রভাস ( Prabhas ) জিন্দা হ্যায়… এটুকু বলতেই হয়। সুপার ফ্লপ আদিপুরুষ, কিন্তু প্রভাস ফিরলেন। সালার দিয়ে জীবনের অন্যতম ইতিহাস তৈরির করার মুখে তিনি। ২২ তারিখ রিলিজ করার পরেই ঝড় উঠল। এরমধ্যেই ৫০০ কোটির ব্যবসা করে ফেলেছেন তিনি। দক্ষিণী তারকার অ্যাকশন দেখতে হলমুখী মানুষ।

এবছর সিনে ইন্ডাষ্ট্রি যেমন হিট দেখেছে তেমনই তারা ফ্লপ ছবিও দেখেছে। বিরাট তারকাদের ছবিও কাজ করতে পারেনি। তাঁর মধ্যে সলমন খান, অক্ষয় কুমার, রণবীর কাপুর এবং কঙ্গনা রানাউত অন্যতম। রয়েছেন প্রভাস খোদ। অভিনেতাদের অনেকেই আশাবাদী ছিলেন ছবি নিয়ে, যেগুলি সাফল্য পায়নি। রয়েছে, পঙ্কজ ত্রিপাঠীর সিনেমাও।

টাইগার ৩ – কিসি কা ভাই কিসি কা জান ( Tiger 3 – Kisi ka bhai kisi ka Jaan ) : সলমন খান অভিনীত দুটি ছবি। প্রথমটি নিয়ে আশা না থাকলেও টাইগার ৩ নিয়ে অনেকের আশা ছিল। তাতে উত্তীর্ণ হতে পারেননি ভাইজান ( Salman Khan )। শাহরুখের ক্যামিও কাজে দিল না। বিশ্বজুড়ে, ৪৬৩ কোটির ব্যবসা করে এই ছবি।

OMG 2 : গদর ২- এর পাশাপাশি রিলিজ করেছিল এই ছবি। অক্ষয় কুমার ( Akshay Kumar ) এবং পঙ্কজ ত্রিপাঠী ( Pankaj tripathi ) অভিনীত এই ছবি একেবারেই ভাল ফল দেখাতে পারেনি। ওহ মাই গড ফ্র্যাঞ্চাইজির হলেও এই ছবি বিশ্বজুড়ে ২২১ কোটির ব্যবসা করেছে।

আদিপুরুষ ( Adipurush ) : প্রভাস অভিনীত এই ছবি একেবারেই হতাশ করেছে দর্শককে। তাঁকে রাম চরিত্রে অনেকেই পছন্দ করেননি। শুরু থেকেই প্রভাসের ছবির মত উৎফুল্লতা ছিল না। মাত্র ৩৫৪ কোটির ব্যবসা করেছে এই ছবি।

রকি আউর রানী কী প্রেম কাহানি ( Rocky aur Rani ki Prem kahani ) : করণ জোহর পরিচালিত এই ছবি সেইভাবে সাফল্য পায়নি। আলিয়া এর আগে গাঙ্গুবাই ছবির মাধ্যমেও অনেক ব্যবসা দিয়েছেন। এই ছবি বিশ্বজুড়ে, ব্যবসা করেছে ৩৫৫ কোটির। রনবীর আলিয়া ( Ranveer Singh – Alia Bhatt ) কেমিস্ট্রি একেবারেই মনে ধরেনি অনেকের।

শাম বাহাদুর ( Sam bahadur) : ভিকি কৌশল ( Vicky kaushal ) অভিনীত এই ছবি ফিল্ড মার্শাল শাম বাহাদুরের বায়োপিক। মেঘনা গুলজার পরিচালিত এই ছবি রিলিজ করে অ্যানিম্যালের সঙ্গে। যদিও এটি ভিকির ক্ষেত্রে এই বছরের বিরাট হিট হতে চলেছে। তবে, বিশ্বজুড়ে এই ছবির আয় ১০৫ কোটি।

এছাড়াও, ফ্লপের তালিকা এবছর বিরাট। দক্ষিণ থেকে বলিউড, লাভের মুখ দেখেছে হাতে গোনা কয়েকটা ছবি। ফ্লপের ঘরে রয়েছে, অক্ষয় কুমারের সেলফি, বিজয় দেভারাকন্ডার কুশি, কঙ্গনা রানাওয়াত অভিনীত তেজাস, দ্যা ভ্যাকসিন ওয়ার, শেহজাদা, রণবীর কাপুরের তু ঝুটি ম্যায় মক্কার।

61 ভিউ

Posted ১২:৪০ অপরাহ্ণ | সোমবার, ০১ জানুয়ারি ২০২৪

coxbangla.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

Editor & Publisher

Chanchal Dash Gupta

Member : coxsbazar press club & coxsbazar journalist union (cbuj)
cell: 01558-310550 or 01736-202922
mail: chanchalcox@gmail.com
Office : coxsbazar press club building(1st floor),shaheed sharanee road,cox’sbazar municipalty
coxsbazar-4700
Bangladesh
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
বাংলাদেশের সকল পত্রিকা সাইট
Bangla Newspaper

ABOUT US :

coxbangla.com is a dedicated 24x7 news website which is published 2010 in coxbazar city. coxbangla is the news plus right and true information. Be informed be truthful are the only right way. Because you have the right. So coxbangla always offiers the latest news coxbazar, national and international news on current offers, politics, economic, entertainment, sports, health, science, defence & technology, space, history, lifestyle, tourism, food etc in Bengali.

design and development by : webnewsdesign.com