শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম

শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

পরীমণির ‘প্লেজার ট্রিপ’ এর ৩০ শিল্পপতি ও প্রভাবশালীর খোঁজে গোয়েন্দারা

শনিবার, ০৭ আগস্ট ২০২১
398 ভিউ
পরীমণির ‘প্লেজার ট্রিপ’ এর ৩০ শিল্পপতি ও প্রভাবশালীর খোঁজে গোয়েন্দারা

কক্সবাংলা ডটকম(৭ আগস্ট ) :: মডেল-অভিনেত্রীদের বিদেশে প্রমোদভ্রমণের সঙ্গীদের তালিকা করছেন গোয়েন্দারা। অসৎ উদ্দেশ্যে প্রভাবশালী একটি মহল দীর্ঘদিন ধরেই অনেক মডেলকে দুবাই-মালয়েশিয়া নিয়ে যেতেন। সেখানে তারকা হোটেলে থাকা-খাওয়া ও কেনাকাটার সব খরচ বহন করত ওই মহলটি। অভিনেত্রী পরীমণিও একাধিক শিল্পপতি ও প্রভাবশালী ব্যক্তির সঙ্গে অন্তত ৩০ বার বিদেশে গেছেন।

চলতি বছরের শুরুর দিকেও দুবাইয়ে একটি বিলাসবহুল হোটেলে পরীমণিকে নিয়ে যান একজন বিশিষ্ট শিল্পপতি। সেখানে পরীমণির সব খরচ বহন করেছিলেন তিনি। মাদক মামলায় গ্রেপ্তার পরীমণি ছাড়াও প্রযোজক নজরুল ইসলাম রাজ, আশরাফুল ইসলাম ওরফে ‘দীপু মামা’ ও সবুজ আলীকে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ এসব তথ্য পেয়েছে বলে সংশ্নিষ্টরা জানান।

আশুলিয়ার বোট ক্লাবে ‘ধর্ষণচেষ্টা’র অভিযোগে চিত্রনায়িকা পরীমণির দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করা হবে বলে জানিয়েছে সিআইডি। শনিবার দুপুরে সিআইডি কার্যালয়ে অনির্ধারিত ব্রিফিংয়ে সিআইডির ডিআইজি শেখ ওমর ফারুক সাংবাদিকদের এই কথা বলেন।

গত বুধবার র্যা বের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার হওয়া চিত্রনায়িকা পরীমণিকে গত শুক্রবার সন্ধ্যায় সিআইডিতে হস্তান্তর করেছে বনানী থানা পুলিশ। গত বৃহস্পতিবার তার বিরুদ্ধে বনানী থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে র্যাব।

পরীমণির নানা অপরাধের সূত্র অনুসন্ধানের প্রাথমিক পর্যায়েই গণমাধ্যমে প্রকাশিত হল, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার গোলাম সাকলায়েন শিথিলের সঙ্গে পরীমণির ‘অন্তরঙ্গতা’র কথা। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম খবরও প্রকাশ করেছে।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিআইডির ডিআইজি শেখ ওমর ফারুক বলেন,‘ মামলার তদন্ত কর্মকর্তা হলেও আমরা অবশ্যই তার বিষয়েও তদন্ত করব। কেউ তো আইনের ঊর্ধ্বে না। সে যেই হোক না কেন, আমরা নিরপেক্ষ তদন্ত করে সত্যি ঘটনা উদঘাটন করব।’ তিনি আরও বলেন, ‘আমরা থরোলি তদন্ত করব। যেকোনো বিষয় আমাদের নজরে আসবে। যে বিষয়গুলো মিডিয়াতে আসবে সেগুলো আমরা পুঙ্খানুপুঙ্খ জিজ্ঞাসা করে সত্যিকারের ঘটনাটি খুঁজে বের করব।’

একটি দায়িত্বশীল সূত্র বলছে, এরই মধ্যে পরীমণিকে তার সম্পদ ও আয়-ব্যয়ের উৎস নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরীমণি দাবি করেছেন, তার ব্যাংক হিসাব নম্বরে মোটা অঙ্কের কোনো টাকা জমা নেই। বনানীর ফ্ল্যাটে ভাড়ায় থাকছেন। আর গাড়ি কিনেছেন ব্যাংক ঋণ করে। তবে অন্য এক কর্মকর্তা জানান, পরীমণি প্রভাবশালী দুই ব্যক্তির কাছ থেকে গাড়ি ও ফ্ল্যাট উপহার হিসেবে পেয়েছেন।

পরীমণিকে জিজ্ঞাসাবাদে ইতোমধ্যে মাদক চক্রের নানা হোতাদের নাম জানতে পেরেছে র্যাাব ও পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, রাজধানীর অভিজাত এলাকায় মাদকের আসর বসিয়ে ধনাঢ্যদের টার্গেট করতেন সেই হোতারা। তাদের মধ্যে একজন নজরুল ইসলাম রাজেরবিরুদ্ধে দায়ের করা হয়েছে পর্ণোগ্রাফির মামলাও।

মাদক মামলায় আরও গ্রেপ্তার হওয়া মডেল পিয়াসা ও মৌয়ের কাছ থেকে মাদকের হোতাদের বিষয়ে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে আইনশৃ্ঙ্খলা বাহিনী । সেই হোতাদের নজরদারিতে রেখেছে তারা।

ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, ‘আরও যদি কোনো প্রভাবশালী জড়িত জড়িত থাকে,তিনি যত বড় শক্তিশালী হোন না কেন, আমরা তাদের আইনের আওতায় আনব। অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতা থাকলে তা তদন্ত করে খুঁজে আনব।’

পরীমণিকে কোটি টাকার দামে গাড়ি কিনে দেওয়া এক ব্যাংক এমডির বিষয়েও তদন্ত করা হবেও বলে জানান সিআইডি কর্মকর্তা। ‘প্রয়োজনে’ তাকে ডাকা হবে বলে জানান তিনি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অভিজাত এলাকাকেন্দ্রিক এসব চক্রের মূল হোতা রাজ। তার মোবাইলে অনেক পর্নো ভিডিও পাওয়া গেছে। বিকৃত যৌনাচারের কিছু উপকরণও তার বাসা থেকে জব্দ করা হয়। এ ছাড়া রাজের ছায়াতলে থাকা অন্যদের ব্যাপারেও খোঁজ নেওয়া হচ্ছে।

তদন্ত সংশ্নিষ্ট একটি সূত্র জানায়, উঠতি মডেলদের নানা টোপ দিয়ে ভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করার মূল হোতা হলেন প্রযোজক রাজ ও রয়েল খান। রাজ গ্রেপ্তার হলেও রয়েল এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছেন। সুন্দরী উঠতি কোনো মডেলের দিকে নজর পড়লেই তারা প্রলোভনের ফাঁদ পাততেন। এরপর তাদের রাতারাতি দামি গাড়ি ও গহনাসহ বিলাসবহুল জিনিসপত্র উপহার পাওয়ার ব্যবস্থা করে দিতেন। এর বিনিময়ে তাদের কথা মতো ওই প্রভাবশালীদের সঙ্গে একান্তে সময় কাটানোর প্রস্তাব দেন। অনেকেই এই ফাঁদে পা দিতেন।

জানা গেছে, মডেলদের বিদেশে নিয়ে অনৈতিক কারবারে জড়ানোর হোতাদের তালিকায় আরও আছেন জুনায়েদ করিম জিমি ও শরফুল হাসান ওরফে মিশু। এই চক্রটিকে অর্থ দিয়ে বিভিন্ন সময় সহযোগিতা করতেন চা শিল্পের সঙ্গে জড়িত এক শিল্পপতি।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরেকজন কর্মকর্তা জানান, কয়েকজন উঠতি শিল্পীর বিদেশযাত্রার তথ্য খতিয়ে দেখা হচ্ছে। তাদের সঙ্গে কারা একই ফ্লাইটে গেছেন, কারা আগে-পরে গিয়ে বিদেশে একত্রিত হয়েছেন সেই তালিকা তৈরির কাজ চলছে।

আরেকটি সূত্র বলছে, রাজ এরই মধ্যে যেসব উঠতি মডেলকে টোপ দিয়ে ফাঁসিয়েছেন, তার একটি তালিকাও গোয়েন্দারা পেয়েছেন। সেখানে দুইশর বেশি নাম রয়েছে। ডার্ক ওয়েবের মাধ্যমে তিনি পর্নো ভিডিও তৈরি করছিলেন কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া তার আন্ডারওয়ার্ল্ড কানেকশনে শটগান সোহেল ওরফে সোহেল শাহরিয়ার নামে আরেকজনের ব্যাপারেও চলছে অনুসন্ধান।

এদিকে গত কয়েক দিনে একের পর এক মডেল-অভিনেত্রী ও তাদের সহযোগীদের গ্রেপ্তারের পর চলচ্চিত্র অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। অনেকে বলছেন, চলচ্চিত্র অঙ্গনের সুনাম রক্ষায় উঠতি শিল্পীদের সঠিক অভিভাবকত্ব জরুরি। বর্তমানে এটি নেই বললেই চলে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য অভিনেত্রী অরুণা বিশ্বাস বলেন, মানুষের ভালোবাসা ও শ্রদ্ধাকে মূল্য দেওয়ার দায়িত্ব একজন শিল্পীর। পরিবার, সমাজ, রাষ্ট্রের প্রতিও তার অনেক দায় রয়েছে। কাজের মধ্য দিয়ে একজন শিল্পী সমাজে তার নিজের ইমেজ গড়ে তোলেন। সেই ইমেজ রক্ষার মূল কাজটাও তাকে করতে হয়। আবার কে কীভাবে জীবন-যাপন করবেন এটা নির্ধারণ করতে হবে তাকে। কেউ সাদাসিধে জীবন-যাপন করেন। আবার কেউ থাকেন উচ্চাভিলাসী। তবে গুরুজনের কথা মেনে জীবনকে একটি স্বাভাবিক বলয়ের মধ্যে পরিচালিত করতে পারলে ভালো।

পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন বলেন, এক সময় চলচ্চিত্র অঙ্গনে এক ধরনের অভিভাবক হিসেবে যে কোনো সংকটে শিল্পীদের পাশে এসে কেউ না কেউ দাঁড়াতেন। উঠতি শিল্পীরাও তাদের সম্মান করতেন। রাজ্জাক, আলমগীর, কবরী, রোজিনা, সোহেল রানা, মান্নাদের মধ্যে এটা দেখা গেছে। এখন এই শিল্পে কার্যত মুরুব্বি নেই। তাই অনেক সময় কোনো কোনো শিল্পী ভুল পথে চলে গেলেও তাকে সঠিক পথে এনে পুরো ইন্ডাস্ট্রির সুনাম রক্ষার লোক পাওয়া যায় না। এছাড়া অনেক দিন ধরে দেশে চলচ্চিত্র শিল্পের করুণ দশা। অনেক শিল্পী ও এর সঙ্গে সংশ্নিষ্টরা কর্মহীন। এরপরও কিছু লোক এই শিল্পকে টিকিয়ে রাখার সংগ্রাম করছেন। দু-চারজনের জন্য সকল শিল্পীকে তো আর দায়ী করা যায় না।

398 ভিউ

Posted ১:৩১ অপরাহ্ণ | শনিবার, ০৭ আগস্ট ২০২১

coxbangla.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

Editor & Publisher

Chanchal Dash Gupta

Member : coxsbazar press club & coxsbazar journalist union (cbuj)
cell: 01558-310550 or 01736-202922
mail: chanchalcox@gmail.com
Office : coxsbazar press club building(1st floor),shaheed sharanee road,cox’sbazar municipalty
coxsbazar-4700
Bangladesh
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
বাংলাদেশের সকল পত্রিকা সাইট
Bangla Newspaper

ABOUT US :

coxbangla.com is a dedicated 24x7 news website which is published 2010 in coxbazar city. coxbangla is the news plus right and true information. Be informed be truthful are the only right way. Because you have the right. So coxbangla always offiers the latest news coxbazar, national and international news on current offers, politics, economic, entertainment, sports, health, science, defence & technology, space, history, lifestyle, tourism, food etc in Bengali.

design and development by : webnewsdesign.com